নোয়াখালীর বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের পরিবার পেলো ৫০ লক্ষ টাকার নতুন বাড়ি

নোয়াখালী প্রতিনিধি::নোয়াখালীর সোনাইমুড়িতে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের পরিবারকে নৌবাহিনীর নিজস্ব অর্থায়নে ৫০ লক্ষ টাকা ব্যায়ে একটি নতুন বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। নৌবাহিনীর তত্ত্বাবধানে এই বাড়িটি নির্মাণ করা হয়। নতুন বাড়ীটি পেয়ে খুশি পরিবারের সদস্যরা।

শুক্রবার দুপুরে নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল এম আবু আশরাফ বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ছোট ছেলে শওকত আলীর পরিবারের সদস্যদের কাছে বাড়িটি হস্তান্তর করেন।

এ সময় নোয়াখালী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সাহে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আবু ইউছুফ সহ নৌবাহিনী ও প্রশাসনের বিভিন্ন প্রর্যায়ে কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের জম্ম নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার রুহুল আমিন নগরে। তাঁর স্মৃতি রক্ষায় ২০০৮ সালে সরকারিভাবে স্থাপন করা হয় বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর। বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের পরিবারের দান করা ২০ শতক জমির নির্মিত হয় স্মৃতি কমপ্লেক্স।

রুহুল আমিনের ছোট ছেলে শওকত আলী পরিবার নিয়ে থাকতেন ১৯৮৫ সালে নৌবাহিনী কর্তৃক নির্মিত একটি ঘরে। পুরোনো ঘরটি বসবাসের অনুপযোগী হয়ে পড়ে অনেক দিন থেকে। নৌবাহিনী অর্ধকোটি টাকা ব্যয়ে নতুন ঘর করে দেয়ার উদ্যোগ নেয়। নৌবাহিনীর তত্ত্বাবধানে পাঁচ কক্ষের ঘরটি ফার্নিসার দিয়ে সজ্জিত করা হয়।

 

১১.০১.১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা