নোয়াখালীর সেনবাগে শ্রেণীকক্ষে ছাত্রীদের বোরকা নিষিদ্ধ করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

নুরুন্নবী নবীন,নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের শের-ই বাংলা উচ্চ বিদ্যালয়ের শ্রেণীকক্ষে ছাত্রীদের বোরকা পরিধান নিষিদ্ধ করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় তাওহিদী জনতার ব্যানারে উপজেলার সেবারহাট বাজারে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় মানববন্ধনে শিক্ষার্থীরা অবিলম্বে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে বলেন, ৯০ শতাংশ মুসলমানের দেশে ইসলাম বিরোধী কোন কার্যক্রম এবং সিদ্বান্ত আমরা মেনে নেব না। প্রধান শিক্ষক পদত্যাগ না করলে আগামী দিনে আরও কঠোর কর্মসূচী দিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে শের-ই বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন বলেন, বোরকা বিদ্যালয়ে নিষিদ্ধ করা হয়নি। ক্লাস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রীরা শ্রেণী কক্ষে বোরকা খুলে ক্লাস করবে। আবার বাড়ি ফেরার পথে বোরকা পরিধান করে বাড়ি ফিরবে। কিন্তু বিদ্যালয় পরিচালনা পর্ষদের সিন্ধান্ত মোতাবেক পুনরায় আগের সিন্ধান্ত সম্পূর্ণ বাতিল করা হয়। তৃতীয় কোনো পক্ষের ইন্ধনে এ মানববন্ধন হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, বিষয়টা বোরকা নিষিদ্ধ এ রকম না। বোরকা পরে ক্লাসে ঢুকলে অনেক সময় মেয়েদের বোরকা ছেলেরা পরে আসে, স্টুডেন্ট না এসে অন্যরা আসে।

ওসি ইকবাল হোসেন আরও বলেন, বোরকা পরি আসুক সমস্যা নেই। তবে যখন ক্লাস করবে তখন যেন মুখটা খোলা থাকে। স্কুল শেষে যাওয়ার সময় আবার বোরকা পরে যাবে। এরকম একটা সিন্ধান্ত প্রাথমিকভাবে দেওয়া হয়েছিল। পরে এটা আবার স্থগিত করছে। অতি উৎসাহী হয়ে এ মানববন্ধন করা হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা