নোয়াখালীর হাতিয়ায় টানা বর্ষন ও জোয়ারের পানিতে ২০ টি গ্রাম প্লাবিত

নবীন,নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় গত ৩ দিনের টানা বর্ষন ও অস্বাভাবিক জোয়ারে পানিতে বেড়ীবাধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। এতে ভেসে গেছে মানুষের বসত বাড়ী, পুকুরের মাছ, নষ্ট হয়েছে পাকা আউস ধান।

বুধবার থেকে শুরু হওয়া টানা বর্ষন ও জোয়ারের পানিতে হাতিয়ার উপজেলার নিঝুমদ্বীপ, সোনাদিয়া, তমরদ্দি, সূখচর, চরঈশ্বর, নলচিরা,হরনী ও চানন্দী ইউনিয়নের প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। এসময় জোয়ারের স্রোতে প্রায় ১০ হাজার পরিবারের বসত ঘর ভেসে যায়। অনেকে বেড়ীর উপরে খোলা আকাশের নিচে বসবাস করতে দেখা যায়। এসব এলাকার প্রায় ৫০ সহশ্রাধীক মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

জানা যায়, এবছর বেড়িবাঁধ মেরামত না করায় ঘূর্নিঝড় আম্পানের পরবর্তী সময় এসব এলাকা জোয়ারের পানিতে সহজে প্লাবিত হয়।

হাতিয়ার বিচ্ছিন্ন নিঝুম দ্বীপের বনের বিট কর্মকর্তা সাইফুর রহমান জানান, পর্যটন এলাকা নিঝুমদ্বীপে জোয়ারের পানি উঠে ৫ ফুট পানির নিচে তলিয়ে গেছে। বনের মধ্যে বসবাস করা হরিনের দল লোকালয়ে চলে এসেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম জানান, দ্রুত বেঁড়ীবাধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হচ্ছে। জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করা হয়েছে। তিনি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা