বীর মুক্তিযোদ্ধা বীর প্রতীক কাঁকন বিবি আর নেই

এসটিভি ডেস্ক::  বীর মুক্তিযোদ্ধা বীর প্রতীক কাঁকন বিবি আর নেই। (ইন্না—রাজিউন)। বুধবার ২১ মার্চ রাত ১১টা ৫মিনিটে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় একশ’ বছরেরও উপরে।

তিনি দীর্ঘদিন ধরে নিউমোনিয়া ও শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন । গত সোমবার তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  তার মৃত্যু হয়।

আজ বৃহস্পতিবার সকালে তার লাশ দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ঝিগারগাঁও গ্রামে তার লাশ নিয়ে যাওয়া হয়। সেখানে তার জানাজা ও দাফন অনুষ্ঠিত হবে।

দোয়ারাবাজার থানার ওসি সুশীল কুমার জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় লক্ষীপুর স্কুল মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হবে।

১৯৭১ সালে কাঁকন বিবি ৩ মাসের কন্যা সন্তান সখিনাকে রেখে যুদ্ধে চলে যান। মুক্তিযোদ্ধাদের গুপ্তচর হিসেবে কাজ করতে গিয়ে তিনি রাজাকারদের হাতে শ্লীলতাহানির শিকার হন। পাকবাহিনী দ্বারা নির্যাতিত এ মুক্তিযোদ্ধা সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। গুপ্তচরের কাজও  করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা