রোগীর অবহেলা সহ্য করা হবে না- ভৈরবে স্বাস্থ্যমন্ত্রী নাসিম

মোঃ জামাল মিয়া,.ভৈরব প্রতিনিধি॥ডাক্তাররা হাসপাতালে দায়িত্বে অবহেলা করলে চাকরী ছেড়ে দেয়ার আহবান জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম । কোন ভাবেই রোগীর অবহেলা সহ্য করা হবেনা । তিনি আরো বলেন আগামী ২ মাসের মধ্যে বাংলাদেশের গ্রাম-গঞ্জে ৫ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে । জনগণের দোড়গোড়ায় সেবা পৌছে দিতে বর্তমান সরকার কাজ করছে ।

প্রতিটি উপজেলার ইউনিয়ন গুলোতে কমিউনিটি,স্যাটেলাইট ক্লিনিকসহ বিভিন্ন স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে । ডাক্তাররা যাতে গ্রামে থেকে চিকিৎসা সেবা প্রদান কওে ৪ বছর যাবৎ চেষ্টা করা হচ্ছে । প্রত্যেক ডাক্তার কে কমপক্ষে ৩ বছর গ্রামে থেকে চিকিৎসা সেবা দিতে হবে তার জন্য আইন করা হয়েছে ।তিনি আরো বলেন আগামী নির্বাচনে জনগন ভুল করে বিএনপি-জামায়াতকে ক্ষমতায় আনলে দেশ আবারো জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত হবে । কারন বিএনপি-জামায়াত দেশে বাংলা ভাই ও জঙ্গিবাদের সৃষ্টি করেছিল । শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে জঙ্গিবাদ নিমূল করেছে ।

বৃহস্পতিবার বিকালে ভৈরব উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় ট্রমা হাসপাতাল মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । এ সময় তিনি আরো বলেন ট্রমা সেন্টরটি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের নামে নামকনণ করা হবে । এর নিমার্ণ কাজ আগামী ১৮ মাসের মধ্যে শেষ করা হবে ।এর আগে তিনি ১৯ কোটি টাকা ব্যয়ে ২০ শয্যা িিবশিষ্ট বিশেষায়িত হাসপাতার ও ট্রমা সেন্টার এর নিমার্ণ কাজের ভিত্তি প্রস্তর উদ্ধোধন করেন ।

ভৈরব উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় স্থানীয় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এছাড়াও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডঃ কামরুল আহসান শাজাহান,সাধারন সম্পাদক এ্যাডঃ এম.এ আফজাল,ভৈরব পৌরসভার মেয়র এ্যাডঃ ফখরুল আলম আক্কাছ ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম.এ মুহিত,ভৈরব উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু,পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমূখ ।

এ সময় কিশোরগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শফিকুল ইসলাম.ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাজী ফয়সালসহ প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা