শাবিতে সন্ত্রাসী হামলায় ড. জাফর ইকবাল আহত ।। ঢকার পথে জাফর ইকবাল

সিলেট প্রতিনিধি::শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী হামলায় ড. মুহম্মদ জাফর ইকবাল আহত হয়েছেন। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।শাবির সহকারী প্রক্টর আবু হেনা পহিল জানান, বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বক্তৃতা দিচ্ছিলেন ড. মুহম্মদ জাফর ইকবাল। এ সময় কে বা কারা পেছন দিকে তাকে আক্রমণ করে। এতে তিনি গুরুতর আহত হন। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্যাম্পাস সূত্র জানায়, প্রফেসর জাফর ইকবাল বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক্স এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের দুদিন ব্যাপী ফেস্টিভালের দ্বিতীয় দিনে  রোবোফাইট প্রোগ্রামে বক্তৃতা দিচ্ছিলেন। এ সময় তার ওপর হামলার ঘটনা ঘটে।

প্রসঙ্গত, গত শুক্রবার ্ইইই বিভাগের  উদ্বোধনী অনুষ্ঠানে ড. জাফর র‌্যাগিংয়ের বিরুদ্ধে জোরালো বক্তৃতা দেন। এ কারণেই তার ওপর হামলার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে ঢাকায় নেয়া হচ্ছে। শনিবার রাত ১০টা ৩১ মিনিটে তাকে বহনকারী বিমান ঢাকার উদ্দেশ্যে সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দর ছেড়ে যায়। বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাকে হেলিকপ্টারে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা