সুবর্ণচরে স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

নোয়াখালী প্রতিনিধি: :নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর চরক্লার্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন (৫০)এর বিরুদ্ধে এক ছাত্রী (১১) কে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। । এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে চরজব্বর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ওই ছাত্রী মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর চরক্লার্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন বিদ্যালয়ের পাশের একটি কক্ষে বসবাস করে। বিভিন্ন সময় সে বিদ্যালয়ের ছাত্রীদের দিয়ে রান্নাসহ তার নিজস্ব কাজ করাতো। ৬ মার্চ শিক্ষকের কথামত সকাল ৮টা ৩৫মিনিটে বিদ্যালয়ে চলে আসে ভিকটিম। পরে ভিকটিমকে যৌন হয়রানির চেষ্টা করলে সে শিক্ষকের হাত থেকে ছুঁটে বাড়ীতে চলে যায়। বাড়ীতে গিয়ে সে পরিবারের লোকজনকে যৌনহয়রানির বিষয়টি জানায়।
সুবর্ণচর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, প্রধান শিক্ষক শাহদাত হোসেন স্বপনের বিরুদ্ধে এ ধরনের অভিযোগের কথা তিনি শুনেছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুর রবকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি। তবে কতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে তা তিনি নিশ্চিত করেননি।
এবিষয়ে প্রধান শিক্ষকের বক্তব্য জানতে চাইলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।
চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ উদ্দিন জানান, এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে আবু শাহাদাত হোসেন স্বপন পলাতক রয়েছেন। তিনি আরো জানান, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা