হবিগঞ্জ চুনারুঘাটে ব্যবসায়ী নেতা খুন

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহরে চুনারুঘাট বাজার ব্যবসায়ী সভাপতি, আহলে সুন্নাতওয়াল জামাত চুনারুঘাট উপজেলার সভাপতি ও আওয়ামীলীগ নেতা বিশিষ্ট মুরব্বী আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া দুর্বৃত্তের হামলায় নিহত হয়েছেন।
বৃহস্পতিবার (০১ মার্চ) ভোর সাড়ে ৫টায় মসজিদে নামাজে আসার পথে সন্ত্রাসীরা তাকে কুপিয়েগুরুতর আহত করার পর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সকাল সাড়ে ৮টায় তিনি মারা যান।

এঘটনায় চুনারুঘাটের সুন্নাতওয়াল জামায়াতসহ উপজেলার হাজার হাজার মানুষ বিক্ষোব্ধ হয়ে পড়েছে। শহরে ব্যবসায়ীরা দোকান পাঠ বন্ধ করে প্রতিবাদ মিছিল করছে। উত্তাল হয়ে উঠছে চুনারুঘাট শহর।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানায়, চন্দনা গ্রামের বাসিন্দা হাজী আবুল হোসেন আকল মিয়া তার পৌর শহরে বাল্লা রোডের বসবাস করতেন। বৃহস্পতিবার ভোরে সাড়ে ৫টার দিকে তিনি তার নিজের তৈরী আল মদিনা মসজিদে ফজরের নামাজ আদায় করতে ঘর থেকে বের হন।

মসজিদে কিছু দুরে বাল্লা রোডের কাছে একদল দুর্বৃত্ত তাকে একা পেয়ে কুপিয়ে মারাত্বক জখম করে। এর একটু পরেই স্থানীয় অপর এক মুসল্লী নামাজে আসার সময় তার ব্যবহৃত টুপি ও তার মোবাইল দেখতে পেয়ে তিনি এটি নিয়ে চিৎকার শুরু করে। তখন মুসল্লী দ্রুত নামাজ শেষ করে এসে রাস্তার পাশে একটি গলীতে তাকে রক্তমাখা অবস্থায় দেখতে পায়। সাথে সাথে তাকে প্রথমে চুনারুঘাট ও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সকাল সাড়ে ৮টায় তিনি মারা যায়।

তার মৃত্যু সংবাদ চুনারুঘাট পৌছামাত্র বিক্ষোব্ধ সুন্নী জামাতের লোকজন বিক্ষোব্ধ হয়ে উঠে। তারা শহরে বিক্ষোভ মিছিল ও মধ্য বাজারে পথ সভা করছে। শহরেরর ব্যবসায়ীরা দোকানপাঠ বন্ধ করে প্রতিবাদ মিছিলে অংশ নিচ্ছে।

এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, পৌর মেয়র নাজিম উদ্দিন, মাওলানা মোসাহিদ আলীসহ বিভিন্ন স্তরের মানুষ। পুরো উপজেলার তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার পর এ মুহুর্তে গ্রাম থেকে শত শত মানুষ শহরে আসছে।

পুরো শহরের পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা