হিথ্রো-সিলেট বিমান চলাচল বহাল

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: ব্রিটেনে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়া করোনার নতুন পরিস্থিতির কারণে অনেক দেশের সাথে হিথ্রোর ফ্লাইট স্থগিত হলেও হিথ্রো-সিলেট রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বহাল রয়েছে। ইংল্যান্ডে ছড়িয়ে পড়েছে করোনার নতুন রূপ। এমন পরিস্থিতিতে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে করে ২০৫ জন যাত্রী বাংলাদেশ অভিমুখে যাত্রা করেন।

ফ্লাইটটি আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টা ১০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে এবং সিলেটে ১ ঘণ্টা বিরতির পরে বাকি যাত্রীদের নিয়ে দুপুর ১২টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার সাংবাদিকদের জানান, যুক্তরাজ্য থেকে কোনো বিমানযাত্রী কভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট ছাড়া বাংলাদেশে এলে তাকে সাতদিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

মন্ত্রী জানান, যুক্তরাজ্য থেকে আসা সকল যাত্রীর জন্য আলাদা লাইন করা হবে এয়ারপোর্টে। যাদের কভিড নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, তাদের সেখানেই পরীক্ষার ব্যবস্থা করা হবে। এরপর সেখান থেকেই তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হবে ঢাকার আশকোনার হজক্যাম্পে। কিন্তু যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল এখনি বন্ধ করছে না সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র বিবিসি বাংলাকে জানিয়েছে, গত সাতদিনে যুক্তরাজ্য থেকে আসা ১৫৬ জন যাত্রীকে ইতোমধ্যে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা