নবীগঞ্জে বীর মুক্তিযোদ্ধার সেক্টর কমান্ডার মেজর (অবসরপ্রাপ্ত) গিয়াস উদ্দিন চৌধুরী আর নেই।। রাষ্ট্রীয় মর্যদায় দাফন

নবীগঞ্জ ( হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাঁও পুরাদিয়া গ্রামের  মেজর (অবসরপ্রাপ্ত)  বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার গিয়াস উদ্দিন চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহ…রাজিউন)। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৯৭ বছর। তিনি ১ ছেলে,২ মেয়ে,আত্বীস্বজন অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত বুধবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ-নিশ্বাস ত্যাগ করেন। বুধবার সকালে মৃতদেহ ঢাকাস্থ  সেনাবাহিনীর সিগন্যালকোরে নেয়া হয়। সেখানে তাকে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। তারপর নেয়া হয় সেনাকুঞ্জে তাহার বাসভবনে।
বেলা সাড়ে ১১টায় সেনাকুঞ্জের বাসা থেকে বিকেল ৩ টায় এম্বুলেন্সে করে লাশ নিয়ে আসা হয় গ্রামের বাড়ী নবীগঞ্জের কাঁমারগাঁও পুরাদিয়া গ্রামে। এ সময় গ্রামবাসীসহ উপজেলার বিভিন্ন গ্রামের মানুষ জাতির এ লড়াকু সৈনিককে এক নজর দেখতে তাহার বাড়িতে ছুটে আসেন।
বিকেল পোন ৫ টায় নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) শাহীন দেলোয়ার নবীগঞ্জ থানার একদল চৌকস পুলিশ নিয়ে গার্ড অব অনার প্রদান করে তাকে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে রাষ্ট্রের পক্ষ থেকে সম্মান জানানো হয়।
বিকেল সাড়ে ৫টায় নুরগাঁও মাদ্রাসা মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারন সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল,বীর মুক্তিযোদ্ধা জালাল সিদ্দিকী, দীঘলবাক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুজাত চৌধুরী,
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক নিজামুল ইসলাম চৌধুরী প্রমূখ। এছাড়া গ্রাম ও এলাকাবাসী অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মেজর ( অবসরপ্রাপ্ত) গিয়াস উদ্দিন চৌধুরী ১৯৭১ সালে ঢাকা সেনানিবাসে সিগন্যাল কোরে কর্মরত অবস্থায় মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। যুদ্ধকালীন সময় পাঁচ নম্বর সেক্টরে সাব সেক্টর কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা