ইনাতগঞ্জের যুবক উমান থেকে গ্রীস যাওয়ার পথে নিখোঁজ॥ উৎকন্ঠায় পরিবার

নিজস্ব প্রতিবেদক::নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের লালাপুর গ্রামের মৃত আবুল কালাম এর পুত্র নিজামুল ইসলাম(২৫) দালালের মাধ্যমে স্বপ্নের দেশ গ্রীস যাওয়ার উদ্যোশ্যে ইরান যাওয়ার পথে এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছে। পরিবারের লোকজন তার কোন হদিস না পাওয়ায় হতাশায় ভুগছেন। পাশাপাশি বাড়ীতে চলছে কান্নার মাতম।

জানা যায়,গত প্রায় দুই বছর পূর্বে নিজামুল ইসলাম দরিদ্র পরিবারের মুখে হাসি ফুটাতে উমানে পাড়ি জমান। সম্প্রতি উমানে তার ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিনি সে দেশে অবৈধ হয়ে যান। এরই মধ্য তার পরিচয় হয় ইরান ফেরত দালাল নবীগঞ্জের দিনারপুর এলাকার দেওপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের সাথে। দালাল দেলোয়ার জানায় উমানে তার লোক আছে। উমান থেকে গ্রীস যেথে চাইলে প্রথমে ইরান আসতে হবে। আর ইরান থেকে তাকে গ্রীসে পাঠাবে। দেলোয়ার কথানুযায়ী নিজামুল উমান দালালের সাথে কথা বলে ২লক্ষ টাকায় বিষয়টি চুরান্ত করে।

নিজামুলের বড় ভাই নাজমুল জানায়,তিনি দালাল দেলোয়ারকে অগ্রিম দেড় লক্ষ টাকা দেন। বাকী টাকা পরে দেবার কথা। গত এক সপ্তাহ আগে দেলোয়ারের কথামত উমানে অবস্থানরত দালালরা বাইরোডে নিজামুলকে উমান থেকে ইরান পাঠায়।এর পর থেকেই সে নিখোঁজ রয়েছে। নিজামুলের বড় ভাই নাজমুল খোঁজ নিয়ে দেখেন সে এখনো ইরান পৌছেনি। দালাল দেলোয়ারের সাথে যোগাযোগ করলে সে জানায়,সে খবর নিয়েছে।

দুভাগ্যবশত সে পুলিশের হাতে ধরা পড়ে ডুবাই জেল হাজতে রয়েছে। আবার বলছে ইরান জেলে আছে। ফলে উৎকন্ঠায় আছেন নিজামুলের পরিবারের লোকজন। সে জীবিত না মৃত বা কোথায় কিভাবে আছে তা-ও তারা জান্তে পারছেনা তারা। নিজামুলের বড় ভাই নাজমুল জানায়,আমার ভাই কোথায় আছে সে খবরটি জানতে দালাল দেলোয়ারের সাথে বারবার যোগাযোগ করছি। কিন্ত সে সঠিক কিছু বলছেনা। একেক সময় একেক কথা বলছে। এ ব্যাপারে তিনি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা