ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে এবার শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

নবীগঞ্জ ( হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন ও শিক্ষক নাজমুল হুদার অপসারণের দাবিতে কলেজের শিক্ষার্থীদের দেয়া ৭২ ঘন্টার আল্টিমেটাম ইতিমধ্যেই শেষ হয়েছে। তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় রোববার থেকে আবারো ক্লাস বর্জনসহ শান্তিপূর্ণ  লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।
এদিকে শিক্ষার্থীরা একের পর এক কর্মসূচি ঘোষণা করলেও আমলে নিচ্ছেননা কলেজ কর্তৃপক্ষ। অথচ সংকিত রয়েছেন অভিভাবকরা।
শিক্ষার্থীরা জানান, ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন রায় তাদের বিরুদ্ধে থানায় জিডি করেছেন। এটা দু: খজনক। দুর্নীতি করবেন আর প্রতিবাদ করা যাবেনা। এটা হয়না। জেল জুলুমের ভয় দেখিয়ে আন্দোলন থামানো হবে ব্যর্থ চেষ্টা। প্রয়োজনে সারা দেশের ছাত্র সমাজকে সাথে নিয়ে আন্দোলন বেগবান
 করে তুলবো।
তারা অভিলম্বে জিডি প্রত্যারসহ অধ্যক্ষ সঞ্জিত সেন রায় ও শিক্ষক নাজমুল হুদাকে অপসারণের দাবি জানান। অন্যতায় কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে। পাশাপাশি এর দায়বারও অধ্যক্ষকেই নিতে হবে বলে হুশিয়ারী দেন শিক্ষার্থীদের।
উল্লেখ্য,ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন এর যোগসাজসে শিক্ষক নাজমুল হুদা ২০২২-২৩ অর্থ বছরের ৪ শিক্ষার্থীর ৬ মাসের ২৩ হাজার ২০০ টাকা আত্মসাৎ করেন। বিগত ১০ বছর ধরে তারা এ বিষয়টি তদারকি করছেন। এই ১০ বছরের চিত্র সামনে আসলে তলের বিড়াল বের হয়ে আসবে এমনটাই ধারণা করছেন সচেতন মহল।
শিক্ষার্থীরা গত রবিবার সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এ মানববন্ধন করে ৭২ ঘন্টার মধ্যে তাদের অপসারণের আল্টিমেটাম দেন।
ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেনের বক্তব্য নিতে মোবাইল ফোনে কল দিলে ফোন বন্ধ পাওয়া যায়।
গভর্নিংবডির সদস্য তহির উদ্দিন জানান,শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি আমরা কলেজের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের অফিসে স্থানীয়৷ চেয়ারম্যানসহ আমরা বসেছি। তিনি নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় নির্বাচনের পরদিন কলেজের বসার কথা ছিল। তিনি বলেন আমরা সভাপতি মহোদয়ের সাথে যোগাযোগ করতেছি। সে পর্যন্ত শিক্ষার্থীদের শান্ত থাকতে তিনি তাদের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা