নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত।। অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন।। ৭২ ঘন্টার আল্টিমেটাম।। অন্যতায় কঠোর কর্মসূচি

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা ::নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন ও শিক্ষক নাজমুল হুদার অপসারণের দাবিতে কলেজ প্রাঙ্গনে শিক্ষার্থীরা ব্যানার ফেষ্টুন সহকারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে।
গতকাল রবিবার সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে কলেজের সকল ছাত্র- ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধন চলাকালীন শিক্ষার্থীরা বলেন,কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়,শিক্ষার্থী,অভিভাবকদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ আর্থিক অনিয়ম করে আসছেন। শিক্ষার্থীদের সুবিধায় তার কোন তদারকি নেই। তারা বলেন,সম্প্রতি অধ্যক্ষ সঞ্জিত সেনের যোগ সাজসে শিক্ষক নাজমুল হুদা  কলেজের দ্বাদশ শ্রেণির ৪ শিক্ষার্থীর ২০২২-২৩ অর্থ বছরে আসা ২৩ হাজার ২ শত  উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন। শিক্ষক নাজমুল হুদা নিজের মোবাইল নাম্বার ও তার ভাই পিয়াস আহমেদের নাম্বারে উপবৃত্তির টাকা ঢুকে। সেই টাকা তারা হাতিয়ে নেন। কিন্ত নির্বিকার থাকেন অধ্যক্ষ। থাকেন ধরাছোয়ার বাইরে।এভাবে তারা বিগত ১০ বছর ধরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করে আসছেন। এ ধরনের দুর্নীতিবাজ শিক্ষক কলেজে থাকার কোন অধিকার নাই। মানববন্ধনে শিক্ষার্থীরা অধ্যক্ষ সঞ্জিত সেন ও শিক্ষক নাজমুল হুদার  ৭২ ঘন্টার মধ্যে অপসারণ করার দাবি জানিয়ে আল্টিমেটাম দেন। অন্যতায় কঠোর আন্দোলনের ঘোষণা করা হবে।
খবর পেয়ে কলেজে ছুটে যান, ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান হোসেন,নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিল হোসেন,গভর্নিংবডির সদস্য তহির উদ্দিন,আব্দুস শহীদ,মাহমুদ বখত,সাবেক সদস্য আফিল উদ্দিন,জসিম উদ্দিন,ইনাতগঞ্জ আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমুজিবুর রহমান,মহসিন আহমেদ,আব্দুস সালাম প্রমূখ।
নেতৃবৃন্দ আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবি নিয়ে তাৎক্ষণিক শিক্ষকদের সাথে আলোচনায় বসেন।
আলোচনা সভায় গভর্নিংবডির সভাপতি নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপের সাথে আলাপ করে ৭২ ঘন্টার মধ্যে পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে মানবন্ধন প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা