মানুষের সেবা দিয়ে পুলিশ তৃপ্তি পায়: পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:
বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, দেড়শ বছরের পুরনো প্রতিষ্টান বাংলাদেশ পুলিশ বাহিনী। দেশের সার্বিক নিরাপত্তায় দক্ষতার সাথে কাজ করছে। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদসহ যে কোন সংকট মোকাবেলায় আমাদের সক্ষমতা আছে। নির্বাচন পরিচালনাসহ যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের সেই সক্ষমতা আছে। যে কোন দায়িত্ব পালনে আমরা সক্ষম ও প্রস্তুত আছি। পুলিশ মানুষের সেবা দিয়েই তৃপ্তি পায়। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির কারণেই দেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ দমনে আমরা সাফল্য অর্জন করেছি।
শুক্রবার সকালে নিজ জেলা শহর সুনামগঞ্জ শহরের লঞ্চঘাটে পুলিশ এপার্টমেন্ট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আইজিপি আরো বলেন, এই সরকারের সময়ে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। আমরা আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী সময়ে সময়ে পুলিশে জনবল ও লজিস্টিক সাপোট বৃর্দ্ধি, দেশে-বিদেশে ট্রেনিং দিয়ে পুলিশকে ডিজিটাল বাংলাদেশের উপযোগী করে গড়ে তুলেছেন।  তিনি পুলিশকে আধুনিক প্রযুক্তি দিয়েছেন। এখন যখনই কোন ঘটনা ঘটে পুলিশ ৯০ ভাগের উপরে সেসব ঘটনা ডিটেক্ট করতে সক্ষম হয়।
সুনামগঞ্জে সড়ক ও নৌপথে চোরাচালান বৃদ্ধি পেয়েছে এবং বিভিন্ন নদীতে বালু পাথর আহরণের নামে প্রকৃতি ধ্বংস করা হচ্ছে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে কি না এই প্রশ্নের জবাবে তিনি বলেন, সুনামগঞ্জের নৌপথ ও সড়কপথে চোরাই পণ্যের চালান প্রতিরোধে অবশ্যই সুনামগঞ্জ পুলিশ ব্যবস্থা নিবে। চোরাচালান সংক্রান্ত যে কোন বিষয়ে যে কেউ সুনির্দিষ্ট তথ্য দিলে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের কেউ ব্যবস্থা নিতে কুণ্ঠিত হলে, গাফিলতি করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। চোরাচালান বা অন্যান্য অপরাধে পুলিশের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তাদের রিওয়ার্ড ও পানিশমেন্ট দেওয়া হবে। এ বিষয়ে তিনি জনগণকে ৯৯৯ নম্বরে জানানোর আহ্বান জানিয়ে বলেন, এখানে ফোন করলে জবাবদিহীতা রয়েছে।
তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ ২ লাখ ১৩ হাজার লোকের ফোর্স। দেশের মানুষের আস্তা ভালোবাসা ও সমর্থন নিয়ে আমরা দায়িত্ব পালন করছি।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহসহ সিলেট ও সুনামগঞ্জের পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা