নোয়াখালীতে আরও ২৬ জনের করোনা সনাক্ত

নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীতে নতুন করে আরও ২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত -১৬৮৩ জন, মৃত্যু-৪০ জন ও সুস্থ হয়েছেন ৬০৫ জন।
রবিবার ২১ই জুন সকাল ১০ টায় বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি আরও বলেন, পজেটিভ কোন ব্যক্তি যেনো বাহিরে ঘোরাঘুরি করতে না পারে সে জন্য আমরা বিশেষ ব্যবস্থা নিতে যাচ্ছি ।
তিনি বলেন, গত ১৮ ও ১৯ ই জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। পরে ২০ই জুন রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে। গত চব্বিশ ঘন্টায় দুইটি ল্যাবে স্যাম্পল প্রেরণ-৩৬৩ জনের, ফলাফল এসেছে- ৫৭ জনের ।
আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৩৪ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১০০৪ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন।
করোনার ভাইরাসের সংক্রমন ও মৃত্যু বেড়ে যাওয়ায় নোয়াখালীর ৩টি উপজেলা সদর,বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় লকডাউন চলছে। লকডাউনে না মেনে দোকান খোলা রাখা ও রাস্তায় অবাধে ঘোরাফেরা করার অপরাধে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানকে ২৬০০০ টাকা জরিমানা এছাড়া রাস্তায় গাড়ী নিয়ে চলাচল করায় অপরাধে-১৮টি গাড়ী মোবাইল কোর্টের মাধ্যমে আটক করা হয়।
নোয়াখালীর করোনা আক্রাস্তে সংখ্যা উপজেলা ভিত্তিক তথ্য: বেগমগঞ্জে সর্বোচ্চ- ৫৮১ জন,সদরে-৫৬১জন, চাটখিলে-১১০জন, সোনাইমুড়ীতে-৮৮জন,কবিরহাটে-১৩৭জন, কোম্পানীগঞ্জে-৪৪ জন, সেনবাগে-৮৫ জন, হাতিয়া-১২ জন ও সুবর্ণচরে-৬৫ জনসহ মোট জেলায়- ১৬৮৩ জন আক্রান্ত।
ও পাহাড়ী ঢলে হবিগঞ্জের হাওরে পানি বাড়ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা