ওয়ান ন্যাশন ইউকে’র উদ্যোগে নবীগঞ্জে ফ্রি চক্ষু চিকিৎসা শিবির

নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ– নবীগঞ্জ উপজেলার বুরহানপুর মাঝের হাটির উদ্ধোগে ওয়ান ন্যাশন ইউকে কর্তৃক আয়োজিত দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্টিত হয়েছে। চক্ষু চিকিৎসা শিবিরে বিনামূল্যে দৃষ্টিশক্তি পরীক্ষা শেষে চোখের ছানিপড়া ৭৫০ জন ও চোখের নেত্রনালী (ডিসিআর) ৭০ জন রোগীকে অস্ত্রোপচারের জন্য বাছাই করা হয়।

গত রবিবার সকাল ৯টায় বিনামূল্যে ফ্রি চক্ষু শিবিরের উদ্বোধন করেন, ইসলামিয়া চক্ষু হাসপাতালের ডা. মোঃ সাহেদুল হাসান, ডা. অপু রায়, মোঃ ইব্রাহীম সহ চিকিৎসকগন।
উক্ত অনুষ্ঠানে শাহীন মিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ফয়েজ চৌধুরীর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩নং ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামিক ট্রাস্টের চেয়ারম্যান
শেখ করিমুল্লাহ, জহিনুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী, নাজমুল ইসলাম, কাজী শিহাব, গেদা মিয়া, আশিক মিয়া, রিজন মিয়া, কয়েস আহমদ, ঝালু মিয়া চৌধুরী, ছাবু মিয়া সহ আশপাশ গ্রাম এলাকার লোকজন উপস্থিত ছিলেন।
এতে, বলেনডিয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন, মোঃ দিলদার হোসেন। সার্বিক ব্যবস্থাপনায় বুরহানপুর ওয়েল ফেয়ার ফাউন্ডেশন। বাস্তবায়নে ইসলামিয়া চক্ষু হাসপাতাল হবিগঞ্জ।
অনুষ্টানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, সমাজে অসহায় মানুষের কল্যাণে কাজ করার মধ্যে রয়েছে পরম তৃপ্তি। সৃষ্টিকর্তাকে ভালোবাসতে হলে তার সৃষ্ট জীবকে ভালোবাসতে হবে। আশরাফুল মাখলুকাত সৃষ্টির সেরা জীব হচ্ছে মানুষ। তাই মানুষের সেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব। এলাকার অসহায় ও দরিদ্র মানুষ ঠিকমতো চিকিৎসা করতে না পারায় তারা নানান রোগে ভুগে থাকেন। চোখ হচ্ছে মানুষের অমূল্য সম্পদ। তাই চোখের যত্ন নিতে হবে। সর্বোপরি সমাজের অবহেলিত মানুষের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

আয়োজকরা জানান, এ বছর রোগীর সংখ্যা গত বছরের চেয়ে বৃদ্ধি পেয়েছে। ওয়ান ন্যাশন ইউকে ট্রাস্ট চক্ষু সেবার পাশাপাশি গৃহ নির্মাণ, রিকশা বিতরণ, পবিত্র রমজান মাসে খাদ্য সামগ্রী বিতরণ, অসহায় ও এতিমদের জন্য নগদ অনুদান প্রদান সহ আর্থ-মানবতার সেবায় বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা