দোয়ারাবাজারে ব্যবসায়ি তৌহিদ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

দোয়ারাবাজার প্রতিনিধি: সুনামগঞ্জ জেলা দোয়ারাবাজার উপজেলা বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামের বিকাশ ব্যবসায়ি তৌহিদুল ইসলাম (২৫) হত্যাকারী শামীমের ফাঁসির দাবিতে এলাকাবাসীর বিশাল মানববন্ধন করে ।বুধবার বেলা ৩ টায় বাংলাবাজার ইউনিয় পরিষদের সামনে এ মানববন্ধনের আয়োজন  করে বৃহত্তর বাংলাবাজার ও কলাউড়ার সর্বস্তরের জণগন।
মানববন্ধনে বক্তরা বলেন, এই নির্মম হত্যা কান্ডের প্রধান আসামী  বিসমিল্লাহ গার্মেন্টসের ব্যবসায়ি শামীম আহমেদ কে অচিরেই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করে  ফাসিঁ দিতে হবে। তুহিদ হত্যার প্রায় ছয় দিন অতিবাহিত হল্ওে  ্এখন পর্যন্ত এই হত্যা কান্ডের সাথে খুনি শামীম ছাড়া র্আও কারা জড়িত তা এখনো বের করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এমন নিঃস্বভাবে একজন মানুষ কখনো একজন মানুষ কে একা হত্যা করতে পারেনা  নিশ্চয় এর সাথে আরো খুনি জড়িত আছে। তাদেও খুঁজে বের করে দ্রুত আইনের আ্ওতায় আনার দাবি করেন বক্তারা। অন্যথায় আরো কঠোর কর্মসূচী দ্ওেয়া হবে।
এসময় ইউপি চেয়ারম্যান জসিম আহমেদ বলেন, আমি তৌহিত হত্যার ফাঁসি চাই। আমি পুলিশ কে বলেছি একটি মানুষ কিভাবে একটি মানুষ কে হত্যা করে! তা আমার মাথায় আসেনা। সবার দাবি অনুযায়ী এই খুনের বিচার না হ্ওয়া পর্যন্ত বিসমিল্লাহ গার্মেন্টস তালা থাকবে। এবং তৌহিদ খুঁনের আগ থেকে তার ব্যাংক একাউন্ট থেকে যত টাকা উত্তোল করেছে তা খুঁজে বের করব, কেননা টাকার জন্যই তৌহিদ খুঁন হয়েছে। প্রয়োজনী তদন্ত করে থানা থেকে যাদের কে ছেড়ে দ্ওেয়া হয়েছে, হত্যাকান্ডের সাথে  তাদেও কোন সংশ্লিষ্ঠতা থাকলে তাদের ক্ওে আইনের আ্ওতায় আনা হবে।অনান্য বক্তরা বলেন, হত্যাকান্ডের দিন তৌহিদ ছাতকের বিভিন্ন  ব্যাংক থেকে প্রায় ২০ লক্ষ টাকা উত্তোলন করে । সে টাকা হাতিয়ে নেয়ার জন্য তাঁকে জবাই করে হত্যা করে । এই টাকার এখনো কোন হদিস মিলিনি, তাই দ্রুত এই টাকা কোথায় আছে তা বের করার জন্য পুলিশের কাছে দাবি জানান। খুঁনি শামীদের ব্যবসাযিক প্রতিষ্ঠান বিসমিল্লাহ গার্সেন্টস বাজারের ব্যবসার পরিবেশ নষ্ট করেছে এসব খুনি পরিবারের বাংলাবাজারে ব্যবসা করার অধিকার নেই, তাই অচিরেই বিসমিল্লাহ গার্সেন্টস বয়কট এবং উচ্ছেদ করার দাবি জানান।বেলা তিনটায় বাংলাবাজার ইউপির সামনে হার্জাও মানুষ উপস্থিত হয়। মানববন্ধনে খুনি শামীর ফাঁসি দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে পুরো বাংলাবাজার । প্রতিবাদী মানুষের মুষ্ঠিবদ্ধ হাত, সবার হাতে ব্যানার প্ল্যাকাড একটাই দাবি ‘তৌহিদের রক্ত বৃথা যেতে দিবনা’ ‘খুনি শামীমের ফাঁসি চাই‘।  তৌহিদের ২০লাখ টাকা গেল   কই   এসব   শ্লোগানে   মুখরিত ছিল ঘন্টাব্যাপি মানববন্ধন প্রান্তর মানববন্ধনে ইউপি চেয়্যারম্যান জসিম আহমেদ চৌধুরী রানা, বিশিষ্ট সমাজসেভব নুরুল ইসলাম, উপাধক্ষ ম্ওা আঃ ছাত্তার, সাবেক বর্তমান ইউপি সদস্য ,যুবক সমাজ , আ্ওয়ামীলীগ, বিএনপি, ছাত্রলীগ, ছাত্রদলের সকল নেতাকর্মীসহ সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।উল্লেখ্য যে গত শুক্রবার ০৯ নভেম্বর সকালে বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের গলিতে তৌহিদ মিয়ার গলা কাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। শনিবার দুপুরে নিহত তৌহিদের ভাই রফিক মিয়া বাদী হয়ে ২জনের নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে দোয়ারাবজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা