নবীগঞ্জে লন্ডনী কন্যাকে অপহরণের চেষ্ঠ! স্বামী ও গাড়ি চালকে অস্ত্রের মূখে অপহরণ

বুলবুল আহমেদ: ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি- হীরাগঞ্জ পূর্ব বাজারস্থ মহা সড়কের পাশে এফ.ডি সুপার মার্কেটের সামনে একটি প্রাইভেট কারকে পিছনদিক থেকে অপর আরেকটি নোহা গাড়ি গতিরোধ করে সামনে দাড় করিয়ে তাদের বহণকারী প্রাইভেট কার ভাংচুর করে। এ সময় লন্ডন প্রবাসী কন্যার স্বামী ও কার চালককে মারধর করে জোর পূর্বক অস্ত্রধারী একদল সন্ত্রাসীরা ধরে নিয়ে যায়। কৌশলে লন্ডনী কন্যা কার থেকে নেমে মহা সড়কের পাশ দিয়ে হাওর দিকে দূড়ে প্রাণ রক্ষা করে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দিবাগত রাত ১০টায় দিকে ।
জানা যায়, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লতিফপুর গ্রামের মাওলানা মাহমুদ হোসাইনের পুত্র মাওলানা আব্দুল্লাহ আল মাইমুন ও তার স্ত্রী জগন্নাথপুর উপজেলার শ্রীধরা পাশা গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মাওলানা সালাউদ্দিন মনসুর এর কন্যা যুক্তরাজ্য প্রবাসী সরিফা নুসরাত তাইবা (২০)-কে নিয়ে সিলেট থেকে প্রাইভেট কার ঢাকা (মেট্রো-গ ১২-২২৩৪) যোগে মামার বাড়ি পাশ্ববর্তী জেলা মৌলভীবাজারে রায়পুর (মামরকপুর) যাওয়ার পথিমধ্যে প্রাইভেট কার এ গ্যাস কমে যাওয়ায় রাত সাড়ে ৯টায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি গ্যাস পাম্পে আসেন। গ্যাস নিয়ে মৌলভীবাজার যাওয়ার পথিমধ্যে কিছু দূর আসার পরই মহা সড়কের এফ.ডি সুপার মার্কেটের সামনে আসা মাত্রই হঠাৎ করে একটি কাল গ্লাসধারী নোহা গাড়ি দিয়ে প্রাইভেট কারের সামনে গিয়ে গতিরোধ করে ৪/৫ জন অস্ত্রধারী লোক গাড়ি থেকে নেমে প্রাইভেট কারের সামন ও পিছনের সমস্ত গ্লাস ভাংচুর করে।

এ সময় এক পথচারী এগিয়ে আসলে সন্ত্রাসীরা তার মাথায় অস্ত্র ধরে বলে এখান থেকে চলে যা। সে ভয়ে স্থান ত্যাগ করে। গাড়ি ভাংচুরের শব্দে আশপাশ এলাকার লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা নোহা গাড়ি দিয়ে কারে থাকা লন্ডনী কন্যার স্বামী মাওলানা আব্দুল্লাহ আল মাইমুন ও কার চালক আব্দুর রহিমকে নিয়ে পালিয়ে যায়। এসময় কৌশলে লন্ডনী কন্যা গাড়ি থেকে নেমে পিছন দিক দিয়ে মহা সড়কের পাশ দিয়ে হাওর দিয়ে প্রাণ রক্ষার চেষ্টা করে। এবং লন্ডনী কন্যাকে স্থানীয় জনতায় সহযোগীতায় আউশকান্দি এলাকায় আশ্রয় দেওয়া হয়।

এঘটনার খবর পেয়ে স্থানীয় শতশত উৎসুক জনতা এসে জড়ো হন। পরে খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ও শেরপুর হাইওয়ে থানার পুলিশ ও গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন। এসময় স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও সাংবাদিক, স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার লোকজনের উপস্থিতিতে নবীগঞ্জ থানা পুলিশ লন্ডনী কন্যাকে উদ্ধার করে প্রথমে আউশকান্দি গ্যাস পাম্পে নিয়ে যাওয়া হয়। এবং অপহরণকারীদের চিহ্নিত করতে আউশকান্দি সিএনজি গ্যাস পাম্পের সিসি টিভির ফুটেজ সহ বিভিন্ন আলামত সংগ্রহ করে।
স্থানীয় অনেকেরই ধারনা করছেন এ ঘটনার সাথে লন্ডনী প্রবাসী কন্যা বা তার বাবার কোন সর্ম্পক রয়েছে।

এ ঘটনার পর থেকে নবীগঞ্জ থানা পুলিশ ও হবিগঞ্জ ডিবি পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোক রহস্য উৎঘাটনে মাটে রয়েছেন। পরে প্রবাসী কন্যা ও তার বাবাকে নবীগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়। এ সংবাদ লেখা পর্যন্ত এ ঘটনার মোটিভ এখ পর্যন্ত উৎঘাঠিত হয়নি এবং অপহৃতদের কোনো সন্ধানও পাওয়া যায়নি।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইকবাল হোসেন জানান, ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছে। এঘটনায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা