নোবিপ্রবি ও ওয়েস্ট টেকনোলজিস্ট এলএলসি’র মাঝে এমওইউ স্বাক্ষর

নোয়াখালী থেকে নবীন::নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এবং ওয়েস্ট টেকনোলজিস্ট এলএলসি, আমেরিকা এর মাঝে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠান বুধবার উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, ওয়েস্ট টেকনোলজিস্ট এলএলসি এর পক্ষে প্রধান নির্বাহী ড. মাইন উদ্দিন সরকার ‘এমওইউ’তে সাক্ষর করেন।

ওয়েস্ট টেকনোলজিস্ট এলএলসি সারা পৃথিবীতে ওয়েস্ট ম্যানেজমেন্ট নিয়ে কাজ করে। ওয়েস্ট অর্থাৎ আবর্জনাকে সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে মূল্যবান জিনিস উৎপাদন করা। এ পদ্ধতিতে প্লাস্টিক থেকে ডিজেল উৎপাদন সম্ভব। এছাড়া এর মাধ্যমে গ্যাস, এভিয়েশন ফুয়েল ও বিদ্যুৎ উৎপাদন করা যাবে।

এর আগেরদিন ‘প্লাস্টিক পণ্য থেকে জ্বালানি, বৈজ্ঞানিক আবিষ্কার ও গবেষণা’ বিষয়ক এক সেমিনার নোবিপ্রবি কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ওয়েস্ট টেকনোলজিস্ট এলএলসি’র প্রধান নির্বাহী ড. মাইন উদ্দিন সরকার।

অনুষ্ঠানে অন্যদের মাঝে নোবিপ্রবি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুপ মিঞা, নোবিপ্রবি কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের পরিচালক ড. মো. আশরাফুল আলম, নির্বাহী পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা ওয়েস্ট টেকনোলজিস্ট এলএলসি, আমেরিকার ড. আঞ্জুমান বেগম শেলীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা