পরিবহন ধর্মঘটের কারণে নোবিপ্রবি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ভোগান্তি

নোয়াখালী থেকে নবীন:নোয়াখালীর ভাটিরটেক চৌরাস্তা চৌমুহনী বাজার, হাতিয়ার আলী বাজার, হাতিয়া বাজার সহ বিভিন্ন সড়কে টায়ারে আগুন দিয়ে ও গাছের গুড়ি ফেলে যানবাহন চলাচলে বাধা সৃস্টি করছে পরিবহণ শ্রমিকরা। এসময় তারা সড়কের মাঝখানে টায়ারে আগুন জ¦ালিয়ে বিভিন্ন শ্লোগান এবং বিক্ষোভ মিছিল করে এবং সড়কে রিক্সাসহ সবধরনের যান চলাচল বন্ধ রেখেছে আন্দোলন কারীরা।

পরিবহন ধর্মঘটের কারণে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিপাকে পড়ে। পরিক্ষার্থীদের পরিক্ষা কেন্দ্রে পৌছানোর সুৃবিধার্থে পৌর মেয়র সহিদ উল্যাহ খান সোহেল ব্যাক্তিগত উদ্যোগে মোটরসাইকেল ও মাইক্রোবাস যোগে শিক্ষার্থীদেরকে জেলা শহরের বিভিন্ন স্থান থেকে পরীক্ষা কেন্দ্রে আনা নেয়ার ব্যবস্থা করেছেন। এছাড়া সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর উদ্যোগে ও শিক্ষার্থীদেরকে পরীক্ষা কেন্দ্রে আনা নেয়ার ব্যবস্থা করা হয়েছে।

রোববার সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত ‘ই’ এবং ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে।

এবার ৩০টি বিষয়ের ১ হাজার ৩২০ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে ৭০ হাজার ২৯৮ জন শিক্ষার্থী। প্রতিটি আসনের বিপরীতে লড়তে ৫৩ জন শিক্ষার্থী। এ উপলক্ষে জেলা শহরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থী ও তাদের অভিভাবক মিলিয়ে অন্তত দেড়লক্ষ লোক সমাগম হয়েছে। ধর্মঘটের কারণে পরীক্ষা শেষে তাদের বাড়ি ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা