ফেলে আসা জুতা নিয়ে আর ফিরে আসা হলো না বিদ্যুৎ শ্রমিক শাহিনের!

জামাল মিয়া ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধি ::বৈদ্যতিক খুটিতে কাজ শেষ করে ফিরে আসছিল বেসরকারি বিদ্যুৎ শ্রমিক মোঃ শাহিন মিয়া (২৪)। তবে মনের ভুলে শাহিন তার পায়ের জুতা ওই বৈদ্যতিক খুটির টানার পাশে ফেলে আসে । তাই জুতা আনতে পুনরায় খুটির পাশে গিয়েছিল সে। তবে জুতা নিয়ে আর ফিরে আসা হলো না বিদ্যুৎ শ্রমিক শাহিনের। বৈদ্যতিক খুটির টানার পাশে রাখা জুতা আনতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মর্মান্তি মৃত্যু হয়। গতকাল শুক্রবার দুুপুরে ভৈরবের তাতাঁরকান্দি এলাকায় এঘটনা ঘটে। নিহত বিদ্যুৎ শ্রমিক শাহিন পৌর শহরের জগন্নাথপুর আওয়াল কান্দা এলাকার মৃত ইউনুছ মিয়ার ছেলে বলে জানা গেছে। শাহিনের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দুপুরে স্থানীয় বেসরকারি বিদ্যুৎ শ্রমিক শাহিনসহ ভৈরব বিদ্যুৎ অফিসের কয়েকজন শ্রমিক ঝড়ে বিদ্ধস্থ হওয়া তাতাঁরকান্দি এলাকার বিএস টাওয়ারের সামনে একটি বৈদ্যতিক খুটি মেরামতের উদ্দেশ্যে যায়। কাজ শেষ করে বৈদ্যতিক খুটির সংযোগ চালু করে ফিরে আসার উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু বিদ্যুৎ শ্রমিক শাহিন মনের ভুলে নিজের পায়ের জুতা ফেলে আসে ওই বৈদ্যতিক খুটির টানার পাশে। মনে পড়তেই জুতা আনতে যায় সে। কিন্তু লাইন চালু হওয়ার পর মাটিতে পুতেঁ রাখা বৈদ্যতিক খুটিটির টানায় বিদ্যুৎ প্রবাহিত হতে থাকে। এসময় শাহিন ওই টানার পাশে যাওয়া মাত্র বিদ্যুৎপৃষ্ট হয়ে পড়ে। এসময় তার সাথে থাকা অন্যান্য কর্মচারী ও স্থানীয়রা তাকে উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাহিনকে মৃত ঘোষনা করেন।

শাহিনের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে বিক্রয় ও বিতরণ কেন্দ্র ভৈরব এর নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম জানান, নিহত শাহিন একজন বেসরকারি বিদ্যুৎ শ্রমিক ছিলেন। সে দীর্ঘদিন যাবৎ বেসরকারি লেবার সর্দার আরমান এর অধীনে লাইনম্যান হিসেবে কাজ করছিলেন।

এবিষয়ে লেবার সর্দার আরমান মিয়ার সাথে কথা হলে শাহিনের এই মৃত্যু অনাকাঙ্খিত উল্লেখ করে তিনি জানান, আমার অধীনে শাহিন এর মতো আরো চার/পাঁচজন বেসরকারি বিদ্যুৎ শ্রমিক হিসেবে বিভিন্ন লাইন মেরামতের কাজ করতো। নিছক দুর্ঘটনাবশত হলেও ভৈরব বিদ্যুৎ অফিসের সহযোগিতা নিয়ে নিহত শাহিনের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা