সুবর্ণচরে গণধর্ষনের ঘটনায় নারীর পাশেইসলামী আন্দোলনের প্রতিনিধি দল

নোয়াখালী থেকে নবীন::সুবর্ণচরে গণধর্ষনের ঘটনায় বুধবার বিকেলে আদালতে মামলার প্রধান আসামী মো: সোহেল সহ ২ জন আসামী স্বীকারোক্তিমূলক (১৬৪) ধারায় জবানবন্দি দিয়েছে। এ দিকে সন্ধায় সে নারীকে দেখতে নোয়াখালী জেনারেল হাসপাতালে গেলেন ইসলামী আন্দেলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন সহ একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল।

এ সময় ইসলামী আন্দেলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, এই ঘটনা সবাইকে অত্যন্ত হেয় প্রতিপন্ন করেছে। কোন গণতান্ত্রিক দেশে এমন ঘটনা কল্পনা করা কঠিন। এই ঘটনা দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার, মৌলিক মানবাধিকার ও মত প্রকাশের স্বাধীনতাকে হুমকির সম্মুখীন করেছে বলে মন্তব্য করেন । তিনি গড ফাদার সহ অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।

তিনি আরো বলেন, এই লজ্জা শুধু ঐ নারীর নয়, সমগ্র জাতির। সে নির্যাতিত নয় বরং নির্যাতিত হয়েছে মানবাধিকার। ইসলামী আন্দোলন রাজনৈতিক উপদেষ্টা এসময় ওই নারীর চিকিৎসার খোজ খবর নেওয়ার পর তাকে নগদ অর্থ সহায়তা দেন। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাও.শহীদুল ইসলাম কবীর, জেলা সভাপতি হাফেজ মাও.নজীর আহমাদ, মাও.শহীদুল ইসলাম, মাও.ফিরোজ আলম, আবদুল হান্নান, জেলা ছাত্র আন্দোলনের দক্ষিন সভাপতি দিদার হোসাইন ও সদর থানার সাংগঠনিক সম্পাদক আবদুল মুকিত সহ প্রমূখ।

সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্য বাগ্যা গ্রামে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় এ পর্যন্ত মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলাটি ডিবি পুলিশ তদন্ত করছে। ৭ আসামীর ৫দিনের রিমান্ডের ৩য় দিনে ২ জন স্বীকারোক্তি দেয়। এ ২জনকে জেল হাজতে প্রেরন করা হয়েছে। বুধবার ২ নং আমলি আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নবনিতা গুহ নিকট এ স্বীকারোক্তি দিয়েছেন। বিজ্ঞ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নবনিতা গুহ তাদের জবান বন্দি রেকর্ড করেন।

জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল খায়ের এর সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃত আসামী মো: সোহেল ও জসিমউদ্দিন রিমান্ডের তৃতীয় দিনে আদালতে স্বেচ্ছায় ১৬৪ ধারায় তাদের জবান বন্দি দেন এবং তারা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা