তাহিরপুরে দুই শিক্ষকে ছাত্রের মারধর শাস্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সুনামগঞ্জ ::তাহিরপুর উপজেলায় ক্লাসরুমে ছাত্রকে শাসন করার ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের দুই শিক্ষকের উপর অতর্কিত হামলা ও মারধর করে আহত করার ঘটনায় ওই স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্র আল-ইদ্রিস সহ তার সহযোগীদের শাস্তির দাবীতে মানববন্ধন করেছে বাদাঘাট সরকারি ডিগ্রী কলেজ সহ উপজেলার ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষক, ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

২৬ সেপ্টেম্বর সোমবার দুপুর দেড়টায় দুই শিক্ষকের উপর হামলা ও মারধর করা ছাত্র আল ইদ্রিস ও তার সঙ্গীদের শাস্তির দাবিতে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়, লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয়, চাঁনপুর উচ্চ বিদ্যালয়, ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজে, এম.এ. জাহের উচ্চ বিদ্যালয়, বাগলী উচ্চ বিদ্যালয় সহ ১০ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের স্ব-স্ব ব্যানারে শিক্ষক, কর্মচারী, ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করেন।

এ সময় মানববন্ধনে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম দানু আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, শিক্ষকরা হলো দেশ ও জাতি গড়ার প্রধান কারিগর। ক্লাসরুমে ছাত্রকে শাসন করার আজ আমরাই(শিক্ষকরা) আল ইদ্রিস নামধারী কিছু কুলাঙ্গার ছাত্রা ধারা হামলা ও মারধরের শিকার হয়ে হাসপাতালে ভর্তি আছি। এত মধ্যে একজন শিক্ষক গুরুতর আহত অবস্থায় সিসি ইউ-তে ভর্তি আছেন সিলেটে। এটি একটি কলঙ্কিত অধ্যায়। আমি আইনশৃঙ্খলা বাহিনী কাছে অনুরোধ করছি ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের দুই শিক্ষকের উপর হামলা ও মারধর করা ছাত্র আল ইদ্রিস সহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানোর জন্য। আজ শুধু ট্যাকেরঘাটের শিক্ষকেই লাঞ্চিত হয় নাই! আজ সারা বাংলার শিক্ষক সমাজ লাঞ্চিত হয়েছে। এটা অত্যন্ত দুঃখ জনক জাতির জন্য। যেখানে মা-বাবার পর দ্বিতীয় মা-বাবা শিক্ষক। আজ তারাই ছাত্রদের ধারা হামলা লাঞ্চিতর শিকার।

এ সময় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বাদাঘাট সরকারি ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ জুনাব আলী,
ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ খায়রুল আলম,লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইউম, হাজী এম. এ. জাহের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোর্শেদ, বাগলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার রায়, চানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, আলহাজ্ব জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার তালুকদার, ইউনুছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, ব্রাহ্মণগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের,
বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আ.ফ.ম মোম্তাকিম আলী পীর, মাও: শাজাহান আহমদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা