নবীগঞ্জে ভুয়া ডেন্টাল চিকিৎসককে ১ মাসের জেল ও ২০ হাজার টাকা জরিমানা

উত্তম কুমার পাল হিমেল:: নবীগঞ্জে ভুয়া ডেন্টাল চিকিৎসককে ১ মাসের বিনাশ্রম জেল ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে  উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  শেখ মহি উদ্দিন  নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের গোবিন্দ  জিউড় আখড়া সংলগ্ন নবীগঞ্জ  ডেন্টাল কেয়ারে  মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ প্রদান করেন।
অভিযোগে জানাযায়, যথাযথ ডেন্টাল সার্জন এর পরামর্শ না নিয়ে ডেন্টাল কেয়ার এর পরিচালক উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের পুরানগাও গ্রামের মৃত আতাউর রহমানের পুত্র চৌধুরী মোস্তাফিজুর রহমান অভিযোগকারীরকে বড় ধরনের ঝুকিপুর্ন অপারেশন করেন।   এতে তাঁর নতুন দুটি দাঁতসহ পুরো মাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং জীবন সংকটাপণ্নসহ হয়ে পড়ে।
অভিযোগের বিষয়টি সার্বিক পর্যালোচনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী অভিযুক্ত মোস্তাফিজুর রহমানকে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়।
 অভিযুক্ত বিনা প্ররোচনায় দোষ স্বীকার করেন এবং ভবিষ্যতে এমন কার্য করবে না মর্মে অঙ্গীকার করেন।
মোবাইল কোর্ট এ সার্বিক স্বাস্থ্য বিষয়ক সহায়তা প্রদান করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডেন্টাল সার্জন ডাঃ আল আসিফ আবেদীন এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ থানার
এস আই মৃদুল ।
এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, অর্থ সম্পাদক শওকত আলী প্রমূখ।
এছাড়া অভিযুক্ত মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে বিডএস ডিগ্রীধারী না হয়েও দীর্ঘদিন যাবত ডাক্তারী প্যাডে বিভিন্ন উপাধি লাগিয়ে চিকিৎসা ব্যবসা চালিয়ে আসার অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা