নবীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

বুলবুল আহমদ, নবীগঞ্জ প্রতিনিধিঃ লকডাউনের ৯ম দিনে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযানে মাস্ক পরিধান না করা ও সরকারি নির্দেশনা সহ স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ১০টি মামলায় ৮হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৩১জুলাই) সকালে নবীগঞ্জ উপজেলা পৌর এলাকায়, ঢাকা- সিলেট মহা সড়কের আউশকান্দি হীরাগঞ্জ সহ বিভিন্ন হাট বাজারে অভিযান পরিচালনা করা হয় ।
দুপুর থেকে বিকাল পর্যন্ত নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ। এতে অভিযানে সহযোগীতা করে সেনাবাহিনীর একদল। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয়। কিন্তু লোকজন স্বাস্থ্যবিধি অমান্য করে বেশির ভাগই লোকজন এক সাথে কেনাকাটা সহ জড়ো হতে দেখা যায় অনেক স্থানে। অনেক দোকান ও হাট বাজারে ক্রেতাদের ভীড় লক্ষনীয়। তাদের অনেকেরই মূখে মাস্ক দেখা যায় নি!
শনিবার দুপুরে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা ও স্বাস্থ্য বিধি অমান্যকারি ব্যক্তিদেরকে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইনে ৮হাজার টাকা জরিমানা সহ ১০টি মামলা দেয়া হয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) উত্তম কুমার দাশ জানান, নিয়মিত আমরা সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতিদিনই আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
এ দিকে, লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সরকারী নির্দেশনা বাস্তবায়নে থানা অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদের নেতৃত্বে পুলিশও ঢাকা- সিলেট মহা সড়কের আউশকান্দি সহ বিভিন্ন স্থানে চেক পোস্ট বসিয়ে মাঠে ঘাটে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা