মোরেলগঞ্জে বিধি নিষেধ ভঙ্গ করায় সাত ব্যবসায়ীকে কারাদন্ড

র্স্টাফ রিপোটার:.
লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় বাগেরহাটের মোরেলগঞ্জের সাত ব্যবসায়ীকে পাঁচ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার ( বেলা ১১টায়) মোরেলগঞ্জ বাজারে অভিযান চালিয়ে মোরেলগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আলী হাসান ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই দন্ডাদেশ প্রদান করেন।

কারাদন্ডাদেশ প্রাপ্তরা হলেন, মো. শাহিন শেখ (২২), শহিদুল ইসলাম (৪০), ইব্রাহিম শেখ (৩৫), মো. মিজানুর রহমান (৩৮), মামুন শেখ (৩০), রফিকুল ইসলাম (৪০) ও আব্দুল খালেক শেখকে (৬০) ৫দিন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এদিকে ৩০ জুলাই সকাল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় ৫৯ টি মামলায়, ৬৩ জনকে ৩৮ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। একই সময়ে একজনকে কারাদন্ড দেওয়া হয়েছে। এর আগে লকডাউনের প্রথম সাত দিনে স্বাস্থ্যবিধি না মানায় ৪১৯টি মামলায় ৪২৬ জনকে ৩ লক্ষ ৬ হাজার ২৫০ টাকা জরিমানা এবং ১১ জনকে কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার (ভূমি) মো. আলী হাসান বলেন, প্রশাসনের শত চেষ্টার পরে কিছু মানুষ ইচ্ছে করে স্বাস্থ্যবিধি ভঙ্গ করছে। লকডাউনের শর্ত অমান্য করছে। লকডাউনে আরোপিত শর্ত অনুযায়ী যেসব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে আমরা সেগুলো স্পষ্টভাবে মোরেলগঞ্জের ব্যবসায়ীদের জানিয়ে দিয়েছে। এরপরে কিছু মানুষ বিলাসী পন্যের দোকান খুলেছে। সেরকম সাতজনকে পাঁচ দিন করে কারাদন্ড দিয়েছি। এর পাশাপাশি সকল ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করতে আমাদের বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত ভ্রাম্যমান আদালথ চলবে বলে জানান তিনি।

অপরদিগে বাগেরহাট সদর হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনকারী যুব রেডক্রিসেন্টের দুই সদস্যকে মারধরের অপরাধে দুই যুবককে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার (৩১ জুলাই) দুপুরে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এই আদেশ দেন। এর আগে বেলা ১১টার সময় সিরিয়াল ভঙ্গ করে টিকাদান কেন্দ্রে প্রবেশের চেষ্টায় বাঁধা দেওয়ায় রেডক্রিসেন্টের ওই দুই সদস্যকে মারধর করেন দন্ডাদেশ প্রাপ্ত যুবকরা।

দন্ডাদেশ প্রাপ্তরা হলেন, বাগেরহাট সদরের ভদ্রপাড়া গ্রামের মালেক হাওলাদের ছেলে আলী হোসেন এবং একই গ্রামের মোঃ আশরাফ ফরাজির ছেলে মোঃ একরাম ফরাজি।

মারধরে আহত রেডক্রিসেন্ট সদস্যরা হলেন, রাতুল কুমার শীল (১৯) এবং জিলানী (১৬)। আতদের বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম বলেন, করোনা ভ্যাকসিন কার্যক্রমে স্বেচ্ছাসেবকের কাজে নিয়োজিত রেডক্রিসেন্ট সদস্য রাতুল কুমার শীল এবং জিলানীকে অন্যায়ভাবে মারধর করেছে দুই যুবক। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে আমরা ঘটনাস্থলে যাই। সেখানে উপস্থিত একাধিক লোকের কথায় ঘটনার সত্যতা পাওয়া যায়। এই অপরাধে দন্ডবিধির ১৮৬০ ধারা মোতাবেক মারধরকারী ওই দুই যুবককে এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা