জাতীয় সংসদে এমপি কেয়া চৌধুরী নবীগঞ্জ ও বাহুবলের জন্য গ্যাসসহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণে দাবি জানালেন

নবীগঞ্জ প্রতিনিধি:: : জাতীয় সংসদে হবিগঞ্জ ১- নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী রবিবার (৪ ফ্রেব্রুয়ারী) জাতীয় সংসদে ৭১ বিধিতে নবীগঞ্জ ও বাহুবল বাসীর জন্য গ্যাস চাইলেন। পাশাপাশি শেভরন পরিচালিত বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ পরিবারে ক্ষতিপূরণের ও দাবি জানিয়েছেন তিনি।
তিনি বলেন,ইনাতগঞ্জ ও দীঘলবাক বিস্তৃত এলাকায় গ্যাস ফিল্ড স্থাপিত। যেটি বাংলাদেশের সর্ববৃহৎ গ্যাস ক্ষেত্র এবং জাতীয় খাতে ৫০ শতাংশেরও বেশী গ্যাস সরবরাহ করে থাকে। এতে আমরা গর্বিত। এই গ্যাস ক্ষেত্রকে কেন্দ্র করে গ্যাস ক্ষেত্রের কার্যক্রমে কিছু পার্শ্ব প্রতিক্রিয়ায় ইনাতগঞ্জ ও দীঘলবাক ইউনিয়নের সাধারন মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।  প্রায়ই ভূমিকম্প এবং বিকট শব্দের কারনে তারা আতংকিত হচ্ছে। ঘরবাড়ি দেয়াল ফাটলে দেখা দিচ্ছে। ইতিমধ্যে একটি এক্সপার্ট টিম সেখানে গেছে। আমরা আশা করি মাননীয় মন্ত্রী নিজ অবস্থান থেকে একটি প্রতিবেদন নিয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।
তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী যখন ২০১৪ সালে গিয়েছিলেন তখন নবীগঞ্জ বাহুবলের মানুষকে গ্যাস সরবরাহ দেয়ার অগ্রধিকার দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা আজও বাস্তবায়িত হয়নি এবং তরুণ প্রজন্মের কর্মক্ষেত্রেও আমরা এখনো কোটা নির্ধারন করতে পারিনি। তিনি মাননীয় বিদুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে বলেন আমি আমার এলাকায় ন্যায়্য গ্যাস,ন্যায়্য হিস্যা চাই। এবং কর্ক্ষেত্রে তরুণ প্রজন্মর জন্য কর্মসংস্থানের সুযোগ চাই। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের ক্ষতিপূরণ চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা