নবীগঞ্জে উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদের ভোট সম্পন্ন

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা : হবিগঞ্জ -১ আসনে নবীগঞ্জ উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্টু,শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে অনুষ্টিত হয়েছে। শীতের সকালের কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়তে থাকে। উপজেলার কোথাও কোনো বড় সহিংসতার খবর পাওয়া যায়নি। কেন্দ্রগুলোতে ভোটারদের লাইন বা কেন্দ্রে ঢোকা- বা বের হওয়ার ভিড় দেখা যায়নি। ভোটাররা কেন্দ্রে ঢুকে নির্বিঘ্নে ভোট দিতে পেরেছেন। ভিড় না থাকায় কেন্দ্রগুলোতেও কাজের ব্যস্ততা ছিল না প্রিজাইডিং কর্মকর্তাদের।

ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালায় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা প্রদ্বীপ রঞ্জন দাশ জানান,কেন্দ্রের এজেন্টরা সময় মতো এসেছেন। ভোটারদের ভোট দিতে কোন অসুবিধা হয়নি।

মোস্তফাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভেতরের বিভিন্ন কেন্দ্র ও বুথে গিয়ে দেখা যায়, ভোট গ্রহণ সংশ্লিষ্টরা সবাই সুশৃঙ্খলভাবে বসে আছেন। ভোটার না থাকায় তাদের মধ্যে কাজের কোনো ব্যস্ততা ছিল না। সেখানে লাঙ্গল ও ঈগলের এজেন্টকে বসে থাকতে দেখা যায়।

নাদামপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটার উপস্থিতি খুবই কম। কিছুক্ষণ পরপর একজন দুইজন এসে ভোট দিয়ে যাচ্ছেন।

আগনা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতির কম থাকার কথা জানিয়ে ব্যবসায়ী শহীদুল ইসলাম ভুট্রু বলেন,ভোটের পরিবেশ খুবই সুন্দর।  কোথাও কোনো ঝামেলা হয়নি। লোকজন ধীরে ধীরে কেন্দ্রে আসছে। ৮টায় ভোট শুরু হয়েছে। ১০টার পর একটু ভিড় বাড়ে।

গতকাল রোববার সকাল ৮টায় জাতীয় সংসদের নবীগঞ্জ- বাহুবল  আসনে ১১৬ টি কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ। বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন অফিসের সূত্র মতে, নবীগঞ্জ – বাহুবল  আসনে এবার ভোটযুদ্ধে প্রার্থী ছিলেন ৫  জন। এর মধ্যে জাতীয় পার্টি মনোনীত আওয়ামীলীগ সমর্থিত সাবেক সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু ও আওয়ামীলীগের সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর মধ্যে প্রতিযোগিতা হয়।
মোট ভোটকেন্দ্র ১১৬ টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ছিল ৪০টি। এসব কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট নিশ্চিত করতে  পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার বাহিনী মোতায়েন ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা