নবীগঞ্জে পুলিশ ও সেনাবাহিনী’র যৌথ অভিযান শুরু

বুলবুল আহমদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ- লকডাউনের প্রথম দিনে সারাদেশের ন্যায় হবিগঞ্জের নবীগঞ্জে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনী’র যৌথ অভিযান শুরু।

মাস্ক পরিধান না করায় কারণে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৩টি মোটরসাইকেল আরোহীকে ১হাজার ৩শত টাকা জরিমানা প্রদান করছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে নবীগঞ্জ উপজেলা সদরের ওসমানী রোড, শেরপুর রোড, মধ্যবাজার, আউশকান্দি ও ইনাতগঞ্জ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন, হবিগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামছুউদ্দিন মোহাম্মদ রেজা। এতে সহযোগীতা করেন, সেনাবাহিনী’র ক্যাপ্টেন এস এম নিয়াজসহ একদল সেনা সদস্যরা।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জরুরী পণ্যর দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয়।

মোটরসাইকেল আরোহীকে হেলমেট ও স্বাস্থ্য বিধি অমান্যকারি ব্যক্তিকে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী মোট ১ হাজার ৩ শত টাকা জরিমানা করে ৩টি মামলা দেয়া হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করেছেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) শামছুউদ্দিন মোহাম্মদ রেজা।

তিনি আরো জানান, এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। অপর  দিকে লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সরকারী নির্দেশনা বাস্তবায়নে থানা অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদের নেতৃত্বে পুলিশও মাঠে ছিল। পুলিশ এ পর্যন্ত কয়েকটি টমটম গাড়ী আটক করে থানায় নিয়ে আসে।

 পুলিশের এ  অভিযান তদারকি করছেন, বাহুবল সার্কেল এর এএসপি আবুল খায়ের। পুলিশ ও সেনাবাহিনী কঠোর অবস্থানে থাকায় নবীগঞ্জ শহরের বেশীর ভাগ দোকানপাট বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা