নবীগঞ্জে হারুনের মামলায় সাইফুলসহ ৩৯ জন খালাস

নবীগঞ্জ প্রতিনিধি : 
মিথ্যা ও বানোয়াট মামলা থেকে নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, অধ্যাপক আব্দুর নুরসহ ৩৯জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
নবীগঞ্জ পৌর সভার শিবপাশা গ্রামের হারুন রশিদ চৌধুরী দায়েরকৃত মামলার আসামী অধ্যাপক আব্দুল নুর, নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীসহ ৩৯ জনকে বেখসুর খালাস প্রদান করেছেন।
রবিবার (১১ সেপ্টেম্বর) হবিগঞ্জ চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রিট আদালতের বিজ্ঞ বিচারক জনাব হারুনুর রশিদ এ রায় প্রদান করেন।
জানা যায়- ২০১২ সালের ১৬ নভেম্বর শুক্রবার বিকালে নবীগঞ্জ শহরতলীর শিবপাশা মসজিদের দানের টাকা কুক্ষিগত করার জের ধরে উত্তেজিত মুসল্লীদের মাঝে মারামারির ঘটনা ঘটে। এতে
বিবিয়ানা পত্রিকার সম্পাদক ফখরুল ইসলামসহ কয়েকজন আহত হন।
এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে দৈনিক বিবিয়ানা পত্রিকায় সনাতন ধর্মের দূর্গা মূর্তির নিয়ে নানা কল্পকাহিনী সাজিয়ে একের পর এক  মিথ্যা তথ্য সংবলিত সংবাদ প্রকাশ করা হয়। মুসল্লীদের আড়াল করে অধ্যাপক আব্দুর নুর, এড বদরুজ্জামান, নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীসহ সমাজের গন্যমান্য ৩৯ জন ব্যক্তির মানহানি ও সমাজে অপদস্থ করতে আসামী করা হয়। উপজেলায় ছড়িয়ে চিটিয়ে থাকা একজন আসামী আরেকজন আসামীর পরিচয় পর্যন্ত করতে পারেনি।
দীর্ঘ ১ দশক অতিবাহিত হওয়ার পর  মহামান্য আদালত বার বার স্বাক্ষী প্রমাণ হাজির করতে নির্দেশ দিলেও ওই মামলায় কোন স্বাক্ষী প্রমান দিতে না পারায় আদালত জি আর মামলা নং-৩৮৯/১২ খারিজ করেন।
মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট মোহাম্মদ নুরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা