নবীগঞ্জ পৌর নির্বাচনে মেয়র প্রার্থী ছাবির চৌধুরী ও রাহেল চৌধুরীসহ ৫৪ প্রার্থীর মনোনয়ন বৈধ

জাবেদ তালুকদার (নবীগঞ্জ) হবিগঞ্জ : নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়ন যাচাই-বাচাইয়ে মেয়র পদে ৩ জনের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী ও বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। তবে স্বতন্ত্র মেয়র প্রার্থী নবীগঞ্জ উপজেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে আগামী ৩ দিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপিল করার সুযোগ রয়েছে বলে জানা গেছে।

এ ছাড়াও কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাচাই করেন জেলা নির্বাচন কর্মকর্তা। মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩নং ওয়ার্ডে বর্তমান মহিলা কাউন্সিলর ফারজানা মিলন পারুল, মোছাঃ স্বপ্না বেগম, জাকিয়া আক্তার লাকী, শামেলা বেগম। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে বর্তমান মহিলা কাউন্সিলর মোছাঃ রুকেয়া বেগম, পূর্ণিমা রানী দাশ, মোর্শেদা আক্তার, রওশনারা বেগম ও মোছাঃ তয়মুন্নেছা। ৭, ৮ ও ৯নং ওয়ার্ড বর্তমান মহিলা কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, মোছাঃ শেলী বেগম ও মোছাঃ রাজিয়া বেগম। কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ জাকির হোসেন, সাবেক কাউন্সিলর মোঃ মিজানুর রহমান ও মোঃ আক্তার উজ্জামান চৌধুরী।

২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মোঃ সুন্দর আলী, আকমল হোসেন আজাদ, মোঃ আঃ হাদী, এটি.এম. রুবেল মিয়া, মোঃ সাহেদুর রহমান ও আঃ ছোবহান। ৩নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর শাহ মোঃ রিজভী আহমেদ খালেদ, মোঃ অহি চৌধুরী ও মোঃ নানু মিয়া। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, সাবেক কাউন্সিলর যুবরাজ গোপ, নিতেন দেব, বিধান চন্দ্র দেব ও সমীরন দাশ। ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এটিএম সালাম, মোঃ লুৎফুর রহমান, মোঃ আমির হোসেন, মোঃ সুহেলুজ্জামান ও ইসমত আলী।

৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জায়েদ চৌধুরী, আল আমিন চৌধুরী, শেখ মোঃ আবুল হোসেন, মোঃ ইসলাম উদ্দিন চৌধুরী, মঈনুল ইসলাম চৌধুরী। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ কবির মিয়া, সাবেক কাউন্সিলর আলহাজ্ব রুহুল আমিন রফু ও ফখরুজ্জামান চৌধুরী (বুলবুল)। ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল চন্দ্র দাশ, সাবেক কাউন্সিলর সন্তষ দাস আলমগীর হোসেন চৌধুরী এবং দিব্যেন্দু ধর। ৯নং ওয়ার্ডে পৌরসভা প্রতিষ্ঠার পর শুরু থেকে ৪ বার নির্বাচিত বর্তমান কাউন্সিলর মোঃ আলাউদ্দিন তালুকদার, শেখ শাহনূর আলম ছানু মিয়া, শাহ ফজলুল করিম, মোঃ ফজল আহমদ চৌধুরী, শেখ জগলুল হাসান ও শাফি মিয়া তালুকদার।

এ তথ্যটি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার দেবশ্রী দাশ পার্লি।
জানা যায়, স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহবুবুল আলম সুমনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করে বাতিল করার কারণ তার মনোনয়পত্রে সুপারিশকারী ১০০ জন ভোটারের মধ্যে একজনের নাম পৌরসভার ভোটার তালিকায় না থাকায় তার মনোনয়পত্রটি বাতিল করা হয়। তবে ওই ব্যক্তি নির্বাচনী তফসিল ঘোষনার আগেই নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে ইউনিয়ন থেকে পৌরসভায় ভোট স্থানান্তরের আবেদন করেন। কিন্তু সার্ভার সমস্যার কারণে অনলাইনে ভোট স্থানান্তরের আবেদন গ্রহণ হয়নি। তাই তার নাম পৌরসভার ভোটার তালিকায় অন্তভূক্ত হয়নি।
এ ব্যাপারে মাহবুবুল আলম সুমনের সাথে কথা হলে তিনি বলেন, এটা তেমন কোনো সমস্যা নয়, ‘আমি মনোনয়নপত্র বৈধতা চেয়ে আপিল করব।’
এর আগে রোববার (২০ ডিসেম্বর) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা