নোয়াখালীতে লকডাউন না মানায় সংক্রমন বাড়ছে,আজও ২ জনের মৃত্যু,সনাক্ত ৩৯ জন

নবীন,নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্তের অর্ধেক রোগী বেগমগঞ্জ উপজেলার হওয়ায় প্রশাসন ৩য় দফা লকডাউন করেছে জেলার প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনী বাজার। কিন্তু ব্যবসায়ীরা লকডাউন না মেনে বাজারে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব না থাকায় দিন দিন করোনা সংক্রমন বেড়েই চলছে।

আজও জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃত্যু ২৪ জন।

এছাড়া নতুন করে ৩৯ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৮০ জন।

শুক্রবার ৫ জুন দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মোমিনুর রহমান।

তিনি বলেন, গত ২ও ৩ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ল্যবে পাঠানো হয়। পরে ৪ ই জুন রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৩৭ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।৭২২ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন। ৯৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন। ২৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরও বলেন,শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিল। এমন খবরের ভিত্তিতে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।

নোয়াখালীতে করোনা ভাইরাসের সংক্রমন হার বেড়ে যাওয়ায় জেলার প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনী  বাজার তৃতীয় দফায় লকডাউন করা হয়েছে আগামী ৭ই জুন পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা