বিপুল ভোটের ব্যবধানে আনোয়ারুজ্জামান চৌধুরী মেয়র নির্বাচিত

ডেস্কল নিউজ::লেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ৬৯ হাজার ১২৯ ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯শ ৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫০ হাজার ৮শ ৬২ ভোট।

বুধবার (২১ জুন) সিলেট জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের। সিলেট সিটি কর্পোরেশনের ১৯০ টি ভোটকেন্দ্রের ৪ লাখ ৮৭ হাজার ৮১১ ভোটারের মধ্যে ভোট দেন ২লাখ ২৭ হাজার ৮৫৯ জন। ভোটের হার ৪৬.৭১ শতাংশ। অবৈধ ভোট পড়ে ১২শ ১৬।

এছাড়াও মাস্টার মোঃ শাহজাহান মিয়া বাস মার্কায় ২৯ হাজার ৬শ ৮৮ ভোট, মাহমুদুল হাসান হাতপাখা মার্কায় ১২ হাজার ৭শ ৯৪, আব্দুল হানিফ কুটু ঘোড়া মার্কায় ৪ হাজার ২শ ৯৬, মোঃ জহিরুল ইসলাম গোলাপফুল মার্কায় ৩ হাজার ৪শ ৫, মোশতাক আহমদ রউফ হরিণ মার্কায় ২ হাজার ৯শ ৫৯, মোঃ ছালাহ উদ্দিন রিমন ব্যাট মার্কায় ২ হাজার ৬শ ৪৮ ভোট পেয়েছেন।

এর আগে বুধবার (২১জুন) উৎসবমুখর পরিবেশে শেষ হয় সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল আটটা থেকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে ভোট দেন ভোটাররা।

তবে অধিকাংশ কেন্দ্র থেকে লাঙ্গল প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। আজ সকাল সাড়ে ৯টার দিকে নগরীর আনন্দ নিকেতন স্কুল কেন্দ্রে ভোট দেওয়ার পর এ অভিযোগ করেন তিনি। পরে সন্ধ্যায় তিনি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেন।

সিলেট সিটিতে এবার মেয়র পদে আট, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৮৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সূত্র : সিলেটের সকাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা