ভারত থেকে নেমে আসা ঢলের পানিতে হবিগঞ্জের ৩২টি গ্রাম প্লাবিত

হবিগঞ্জ প্রতিনিধি::ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে হবিগঞ্জের নদ-নদীতে প্লাবন দেখা দিয়েছে। জেলার দুটি উপজেলার প্রায় ৩২টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ।

মাধবপুরের সোনাই নদীর দুই পাড় ভেঙে প্রায় ২০টি গ্রামে প্রবল বেগে পানি প্রবেশ করছে। প্লাবিত হয়েছে রাস্তাঘাট, বাজার, মৎস্য খামার ও কৃষিজমি। শুক্রবার ও শনিবার দুদিনে সোনাই নদীর পানি বেড়ে পার্শবর্তী আলাবক্সপুর ও মঙ্গলপুর গ্রামের পাশে দুইপাশের পাড় ভেঙে প্রচন্ড বেগে প্রবেশ করছে পানি। হরষপুর-মাধবপুর ও জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্ত্বর থেকে মনতলা তেমুনিয়া সড়কটি তলিয়ে যাওয়ায় মাধবপুর উপজেলার দক্ষিণাঞ্চলের লাখো মানুষের চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়েছে।

অপরদিকে, ভারতের সীমান্তবর্তী বাল্লা এলাকায় খোয়াই নদীর পানি বাধ উপচে পড়ে চুনারুঘাট উপজেলার ১২টি গ্রাম প্লাবিত হয়েছে। শনিবার সকাল পর্যন্ত প্লাবিত এলাকার পরিমাণ বাড়ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে দুপুরে খোয়াই নদীর পানি বিপদসীমার ১৫০ সেঃমিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এছাড়াও হবিগঞ্জের কালনী, কুশিয়ারা, সুতাং, শুটকি, রত্না নদীর পানি বাড়ছে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত জানান, হবিগঞ্জ শহরে খোয়াই নদীর পানি বিপদসীমার উপর দিয়েই প্রবাহিত হচ্ছে। তবে উজান থেকে পানির গতি কমছে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা