স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত, কৃষিতে উপাধ্যক্ষ শহীদ, প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিক

ডেস্ক নিউজ :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শপথ নেওয়ার পর মন্ত্রীদের দফতর বণ্টন করা হয়। নতুন মন্ত্রীসভায় স্থান পেয়েছেন সিলেট বিভাগের তিনজন।

তাদের মধ্যে টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে শপথ নেয়া বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জন ও জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন দায়িত্ব পেয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের।

আর কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য মো. আব্দুস শহীদ।

এছাড়া সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী পেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে আওয়ামী লীগ। টানা চারবার সরকার গঠন করলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

নতুন সরকারের নতুন ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এবার মন্ত্রী সভা থেকে সিলেটের প্রভাবশালী তিনজন মন্ত্রী বাদ পড়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়েল দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা