দক্ষিণ সুনামগঞ্জে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি: সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণের কার্যক্রমের উদ্বোধন হয়েছে।

রবিবার (৭ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রে (অস্থায়ী টিকাদান কেন্দ্র) এ টিকা প্রদানের কার্যক্রমের উদ্বোধন হয়।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের প্রথম টিকা গ্রহণের মধ্য দিয়ে এ উপজেলায় টিকা কার্যক্রম শুরু হয়েছে। এরপরই টিকা গ্রহণ করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেবুন নাহার শাম্মী।

উপজেলা স্বাস্থ্য অফিস সূত্রে জানা যায়, প্রথমদিকে টিকা গ্রহণের জন্য ৭৭ জন সম্মুখসারির যোদ্ধা টিকা গ্রহণের জন্য অনলাইনের মাধ্যমে নিবন্ধন করেছেন। তাদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারি চাকুরীজীবী, ডাক্তার ও অন্যান্য সরকারি বেসরকারি স্বাস্থ্যকর্মীরাও আছেন।

প্রথম ডোজ হিসেবে সাড়ে তিন হাজার ভ্যাকসিন ইতোমধ্যে মজুত আছে এ উপজেলায়। সম্মুখ সারির যোদ্ধারা ছাড়াও অনলাইনে আবেদনের মাধ্যমে ৫৫ বছরের বেশি সাধারণ মানুষও ভ্যাকসিন নেওয়ার জন্য আবেদন করতে পারবেন বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধনের সময় ইউএনও জেবুন নাহার শাম্মী ও ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন, মেডিক্যাল অফিসার ডা. আহমেদ ফয়েজ, ডা. জ্যোথি দাশ, স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভূষণ চক্রবর্তী, পাগলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারি হুমায়ুন কবির, মেডিক্যাল টেকনোলজিস্ট নওশাদ মিয়া ও সহ-স্বাস্থ্য পরিদর্শক মাসুক আহমদ, উপজেলা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অমিত ও যুবলীগ নেতা মতিউর রহমান মতি প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা