নবীগঞ্জে কাজীগঞ্জ বাজার পরিচালনা কমিটির ফলাফল বাতিল।। ইউএনও নির্দেশে দায়িত্ব নিলেন চেয়ারম্যান

নবীগঞ্জ (হবিগঞ্জ)  থেকে নিজস্ব সংবাদদাতা :নবীগঞ্জ উপজেলার কাজীগঞ্জ বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির ত্রিবার্ষিক নির্বাচন ২০২১ বাতিল ঘোষণা করা হয়েছে। এক পত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দায়িত্ব নিতে লিখিতভাবে নির্দেশ প্রদান করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার।
এরই প্রেক্ষিতে গত বুধবার রাতে কাজীগঞ্জ বাজারের জাকির এন্টারপ্রাইজে বাজারের সকল ব্যবসায়ীদের উপস্থিতিতে এবং সকলের সর্বসম্মতিক্রমে বড় ভাকৈর ( পূর্ব)  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা বাজার পরিচালনা কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।
স্থানীয় সূত্রে জানা যায়,বিগত ২০২১  সালের ২০ ফ্রেব্রুয়ারী উপজেলার বড় ভাকৈর পূর্ব ইউনিয়নের কাজীগঞ্জ বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে এবং ফলাফল বাতিল পূর্বক নতুন করে সুষ্টুভাবে নির্বাচন চেয়ে ব্যবসায়ী জাকির হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেন। আবেদনটি তদন্ত করেন উপজেলা সমবায় কর্মকর্তা।
তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার এর সাক্ষরিত প্রেরিত  পত্রে উল্লেখ করেন সরকারী নীতিমালা অনুযায়ী হাট বাজারের দৈনন্দিন কার্যাদি পরিচালনা,রক্ষণ- বেক্ষণ ও উন্নয়ন সকল কার্যাবলী পর্যালোচনার জন্য প্রতিটি হাট বাজারের জন্য একটি হাট- বাজার ব্যবস্থাপনা কমিটি রয়েছে। তারই ধারাবাহিকতায় কাজীগঞ্জ বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির ত্রিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়। উক্ত নির্বাচনে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়নি,এমন কি অনুমোদনও গ্রহণ করা হয়নি। যা বিধি বহির্ভূত ভাবে নির্বাচন করা হয়েছে।
যেহেতু নির্বাচন গ্রহণযোগ্য হয়নি তাই জনস্বার্থে উক্ত নির্বাচন বাতিল করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় চেয়ারম্যানকে চিঠিতে অনুরোধ করা হয়।
এ ব্যাপারে অভিযোগকারী জাকির হোসেন বলেন,
আমি নির্বাচন করেছিলাম কাজীগঞ্জ বাজার ব্যবসায়ীবৃন্দের সেবা করার জন্য। কিন্ত নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ার কারণে আমি আপনাদের সেবক হতে পারিনি। সবাই যে ভালোবাসা দিয়েছেন আমি আজীবন কৃতজ্ঞতার সাথে স্বরন রাখবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার বলেন,জনস্বার্থে নির্বাচনের ফলাফল বাতিল করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্থানীয় চেয়ারম্যানকে পত্র দেয়া হয়েছে। আশা করি সবার অংশ গ্রহণে অবাধ,সুষ্টু ও নিরপেক্ষ একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা