নবীগঞ্জে ৩ দিন ব্যাপী অবহিতকরণ কোর্সের উদ্বোধন ও মাদক বিরোধী সমাবেশ

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব  সংবাদদাতা ॥ নবীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউ/পি সদস্য ও সচিবদের নিয়ে ইউনিয়ন পরিষদ সর্ম্পকিত ৩ দিন ব্যাপী অবহিতকরণ কোর্সের উদ্বোধন, স্বাস্থ্য জঙ্গিবাদ, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১১টায় জাতীয় স্থানীয় সরকার ইউস্ট্রিটিউটের আয়োজনে ও উপজেলা প্রশাসনের নবীগঞ্জ সরকারী কলেজ হল রোমে কোর্সের উদ্বোধনী ও মাদক বিরোধী সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার এর সভাপতিত্বে ও পজিপ কর্মকর্তা শাকিল আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহীন দেলোয়ার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাভিদ সারওয়ার, নবীগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ সফর আলী, জাতীয় স্থানীয় সরকার ইউস্ট্রিটিউট (এনআইএলজি) প্রকাশনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল জলিল মল্লিক, হবিগঞ্জ মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক কাজী হাবিবুর রহমান। বক্তব্য রাখেন উপজেলা ইউনিয়ন চেয়ারম্যান সমিতির সভাপতি ইমদাদুর রহমান মুকুল, চেয়ারম্যান সমিতির সাংগঠনিক সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা ইসমাইল তালুকদার রাহী, উপজেলা সিনিয়র মৎষ্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শৈলেন কুমার পাল, সহকারী প্রোগ্রামার কাজী মঈনুল হোসেন, ইউপি সদস্য ও সাংবাদিক শাহ সুলতান আহমদ, ইউপি সদস্য আঃ মুকিত, জুয়েল মিয়া, সুজন মিয়া, ইউপি সচিব ভজন ঘোপ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন- বর্তমানে মাদক আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধি হিসেবে তীব্র ভাবে বিস্তার লাভ করছে। মাদকের প্রভাবে প্রভাবিত হচ্ছে শিশু, কিশোর, যুবক, বৃদ্ধ, ছাত্র/ছাত্রী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। মাদকের কুফল না জেনেই তারা পা দিচ্ছেন এই ভুল পথে। তাই গ্রামে গঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ বিষয়ে জনপ্রতিনিধি সহ সমাজের সচেতন মানুষদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা