, ভিডিও কলে দশমীর খোঁজ-খবর নিলেন লৌহ মানব ব্রিজ মাস্টার মোহাম্মদ আলী

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে; অসুস্থ দশমী এখন সুস্থ, ভিডিও কলে খোঁজ-খবর নিলেন লৌহ মানব ব্রিজ মাস্টার মোহাম্মদ আলী (বাদশা চৌধুরী)। শ্রদ্ধার সাথে তাকে কৃতজ্ঞতা জানালেন দশমী ও তার পরিবার। গত কয়েক মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে দশমীর অসুস্থতার কথা। দিনাজপুরের ফুলবাড়ী মহিলা কলেজর শিক্ষার্থী “দশমীর” অসুস্থতার খবর জানতে পেরে তার প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেন দিনাজপুর অঞ্চলের ব্রিজ মাস্টার ও লৌহ মানব খ্যাত বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ আলী (বাদশা চৌধুরী)।

অসুস্থতার খবর পেয়ে তিনি ঐ শিক্ষার্থীর অভিভাবকের নিকট মুঠোফোনে বিস্তারিত শুনে তার চিকিৎসায় তৎক্ষণাৎ বিকাশে ১০ হাজার টাকা পাঠান। টাকা পাঠিয়ে ক্ষান্ত ছিলেন না তিনি। প্রতিনিয়তই খবর নিতেন অসুস্থ শিক্ষার্থী দশমীর। এর পর কয়েক ধাপে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করেন দশমীর চিকিৎসার জন্য। এ বিষয়ে দশমীর বাবা জানিয়েছেন মোহাম্মদ আলী চৌধুরীর সহযোগিতা না পেলে হয়তো আমার মেয়েটাকে সুস্থ করা সম্ভব হতো না, আমি গরিব মানুষ এতো টাকা ব্যায় করা আমার পক্ষে সম্ভব ছিল না, আমি ও আমার পরিবার মোহাম্মদ আলী চৌধুরীর কাছে সারাজীবন কৃতজ্ঞ থাকবো। এলাকাবাসী জানান, লৌহমানব বাদশা চৌধুরীর এ ধরনের কাজ নতুন নয়। ছোটবেলা থেকেই এই ধরনের কাজ করে আসছেন বিনামূল্যে একাধিক চক্ষু শিবিরের আয়োজন সহ কন্যাদায়গ্রস্ত পিতাকে সহায়তা, বিভিন্ন বয়সের অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানসহ  সমাজসেবা মূলক কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন তিনি।
এ বিষয়ে মোহাম্মদ আলী চৌধুরী জানান দশমীর সুস্থতার কথা শুনে আমি অত্যান্ত আনন্দিত ও খুশি হয়েছি। আমি নিজেও শারীরিক ভাবে অসুস্থ তাই তাকে দেখতে যেতে পারিনি, সেজন্য ভিডিও কলে তার সাথে কথা বলে একটু হলেও তৃপ্তি পেয়েছি, দশমীর জন্য অনেক অনেক শুভকামনা রইল। তিনি আরো বলেন, অসহায় মানুষের পাশে যদি সমাজের সচ্ছল বিত্তবানরা না দাঁড়ায় তাহলে সম্পদ থেকে লাভ কি? মানুষের জন্য কিছু করতে পারাটাও তো আনন্দের ও তৃপ্তির। মানুষ তো মানুষের জন্যই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা