কানাইঘাটে ধান মাড়াই কলে কেড়ে নিল কৃষকের হাত

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাটে আব্দুল মজিদ মজু নামের এক দরিদ্র কৃষকের ডান হাত কেড়ে নিয়েছে ধান মাড়াই কলে। তিনি পৌরসভাস্থ দুর্লভপুর গ্রামের মৃত মুজম্মিল আলী পুত্র। গত বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি ভাড়ায় কাটা শ্রমিক হিসেবে ধান মাড়াই কল নিয়ে পাশর্^বর্তী বাড়িতে ধান মাড়াই করতে যান। সেখানে ধান মাড়াই করা অবস্থায় অসাবধানতা বশত তার ডান হাত মাড়াই কলে ঢুকে যায়। মুর্হুতে তার হাতটি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এতে হাতটি টুকরো টুকরো হয়ে মেশিন থেকে ধানের সাথে বেরিয়ে আসে। যা একটি মর্মান্তিক র্দুঘটনা হিসেবে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। পরে স্থানীয়রা সেখান থেকে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তিনি সেখানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত মহান বিজয় দিবস ১৬ই ডিসেম্বর উদযাপন উপলক্ষে কানাইঘাটে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলাপরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল মাসুম, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম, সূচনা প্রকল্পের গভার্নেন্স কর্মকর্তা আবু সাঈদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারঃ) শাহীন মাহবুব সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ব্যাক কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। সভায় একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনের কথা মাথায় রেখে সরকারী বিধি অনুযায়ী যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালনে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

মনোনয়ন পত্র দাখিল করলেন ১২ জন
জোট মহাজোট কিংবা সতন্ত্র সব মিলিয়ে কানাইঘাট জকিগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৫ আসনে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১২ জন প্রার্থী। একাদ্বশ জাতীয় সংসদ র্নিবাচনে প্রতিদন্দ্বীতা করতে তারা এ মনোনয়ন পত্র দাখিল করেছেন। তফসিল অনুযায়ী গত বুধবার শেষে হয়েছে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের র্নিধারিত দিন। এতে এ আসন থেকে মনোনয়ন পত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য জাতীয়পাটির কেন্দ্রীয় নেতা বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন, সাবেক সংসদ সদস্য আওয়ামীলীগের প্রবীণ নেতা হাফিজ আহমদ মজুমদার, সাবেক সংসদ সদস্য নিবন্ধন হারানো জামাত নেতা অধ্যক্ষ মাওঃ ফরিদ উদ্দিন চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুন রশিদ, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওঃ উবায়দুল্লাহ ফারুক, আওয়ামীলীগ নেতা ফয়জুল মুনির চৌধুরী, জকিগঞ্জ কসকনকপুর গ্রামের এমএ মতিন চৌধুরী, একই গ্রামের শরীফ আহমদ লস্কর, আনন্দপুর মধুদত্ত গ্রামের মোঃ নুরুল আমিন, নুরপুর গ্রামের আহমদ আল ওয়ালী, রায়গ্রামের মোঃ বাহার উদ্দিন আল রাজী, কানাইঘাটের তালবাড়ি গ্রামের মোঃ শহীদ আহমদ চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেছেন। মনোনয়ন দাখিলকারীদের তথ্য অনুযায়ী জানা যায় এদের কোন প্রার্থীর মধ্যে মামলা না থাকলেও অধ্যক্ষ মাওঃ ফরিদ উদ্দিন চৌধুরী ও মামুন রশিদ মামুনের ঋন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা