জগন্নাথপুরে প্রবাসীদের অর্থায়ানে রাস্তায় মাটি ভরাট ও সংস্কারের কাজ

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের জগন্নাথপুরের হাজার হাজার বাসিন্দা যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র,মধ্যপ্রাচ্যসহ বিশে^র বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে আছেন।প্রবাসী অধ্যুষিত এলাকা হওয়ায় সারা দেশে এ উপজেলার সুনাম অনেক বেশি।উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ইছগাঁও গ্রামে প্রবাসীদের অর্থায়ানে ৩ হাজার ফুট রাস্তায় মাটি ভরাট ও সংস্কারের কাজ করা হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, ইছগাঁও গ্রামে প্রবাসীদের অর্থায়ানে অত্র গ্রাম থেকে খেয়াঘাট পর্যন্ত গ্রামের ভিতরের রাস্তার দুই পাশে মাটি ভরাটের কাজ করা হয়েছে।একই গ্রামের গরছিখাইর মুহিব মিয়ার বাড়ির সামন থেকে মির্জা আফছর মিয়া বাড়ি পর্যন্ত রাস্তায় সংস্কারের কাজ শুরু হবে।প্রবাসীদের অর্থায়ানে যে সকল রাস্তায় উন্নয়নমূলক কাজ হয়েছে তা অতিতের কোন সময় বাস্তবায়ন হয়নি।

এ জন্য স্থানীয় গ্রামবাসী ধন্যবাদ ও কতৃজ্ঞতা প্রকাশ করেন। প্রবাসীদের কষ্টের টাকা দিয়ে জগন্নাথপুর উপজেলার যে স্থানে কাজ হয়েছে।তা আগামী দিনে উপজেলার উন্নয়নে রুল মডেল হয়ে থাকবে।
এ ব্যাপারে অত্র গ্রামের বাসিন্দা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমদাদ আহমদ বলেন,প্রবাসীরা এলাকার সকল মানুষের সেবা করে যাচ্ছে।গরিব,দুঃখী মেহনতী মানুষের জন্য প্রবাসীরা যে কর্মসূচি বাস্তবায়ন করছে যা অত্র এলাকার নয় জগন্নাথপুরের সকলের মুখে মুখে শুনা যায়।আমরা প্রবাসীদের মত যদি দেশের বিত্তশালীরা এগিয়ে আসি এই দেশের রাস্তা ঘাটের সমস্যা থাকবেনা।

এ ব্যাপারে অত্র গ্রামের বাসিন্দা মো.সাজ্জাদ আলী বলেন,প্রবাসীরা বিদেশে গিয়ে নিজের কর্মসংস্থানের পাশাপাশি নিজ এলাকায় আরো বহু লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। আর্তমানবতা সহ সামাজিক কাজে তাদের অবদান অনেক বেশি।আমাদের রাস্তায় কাজের ফলে উন্নত জীবনযাপনের পাশাপাশি স্থানীয় উন্নয়নেও ভূমিকা রাখবে। আমরা চাই আমাদের গ্রাম সহ উপজেলার সকল গ্রামের প্রবাসীরা জন্মভুমি টানে কষ্টে উপার্জন করা জমা করা টাকা দিয়ে কাজ করান উপজেলার রাস্তা ঘাটের সমস্যা থাকবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা