নবীগঞ্জে কৃষি যন্ত্রপাতি হস্তান্তর ও ইফতার বিতরন করলেন জেলা প্রশাসক ইসরাত জাহান

উত্তম কুমার পাল হিমেল :: নবীগঞ্জে উপজেলার কৃষি যন্ত্রপাতি হস্তান্তর ও  নমুনা শষ্য কর্তন পরিদর্শন করলেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান । গতকাল বুধবার দুপুরে   তিনি নবীগঞ্জ সদর ইউনিয়নের গুজাখাইড় সংলগ্ন নবীগঞ্জের সীমান্তবর্তী মকার হাওড়ে ধানকাটার মেশিন দিয়ে ধানকাটা পরিদর্শন করেন।
দুপুরে উপজেলা পরিষদ চত্বরে দুইজন কৃষকের মাঝে দু’টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।  বিতরণকৃত কম্বাইন্ড হারভেস্টার মেশিনের চাবি হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের কাছ থেকে গ্রহন করেন করগাঁও ইউনিয়নের কৃষক আব্দুল বাছিত ও কুর্শি ইউনিয়নের কৃষক ছালু মিয়া। প্রতিটি কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মূল্য ৩০ লাখ ৫০ হাজার টাকা। এই মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও ধান বস্তায় ভরাও যাবে।
এ সময় উপস্থিত  ছিলেন,অতরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার,উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুুুুরী সেলিম, উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দদিন,জেলা কৃষি অফিসার মোঃ তমিজ উদ্দিন খান,
নবীগঞ্জ সহকারী কমিশনার ভুমি সুুুুমাইয়া মমিন , উপজেলা কৃষি অফিসার একে এম মাকসুদুল আলম,কৃষি সম্প্রসারন অফিসার শৈলেন কুমার পাল,প্রেসক্লাব সভাপতি উত্তম কুুুুমার পাল হিমেল,সাধারন সম্পদক সেলিম তালুকদার,পিআইও ছাদু মিয়া,সদর ইউপি চেয়ারম্যার সাজু আহমদ চৌধুরী,ব্লক সুপারভাইজার মাহবুব আলমসহ অন্যান্য নের্তৃবৃন্দ।
এ পর্যন্ত হাওড়ের শতকরা ৫৪ ভাগ এবং হাওড় ছাড়া ৩.৭৭ ভাগ বোরাে ফসল কর্তন করা হয়েছে। তবে কাল  বৈশাখী ঝড়ের পূর্বেই হাওড়ের সকল ফসল কর্তন করে ঘরে তোলার আহবান জানিয়েছেন প্রশাসনসহ কৃষি বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।
এছাড়া তিনি উপজেলার জমি নাই ঘর নাই প্রকল্পের (২য় পর্যায়) এর নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং উপস্থিত দুস্থ ভূমিহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ,দীঘলবাক ইউনিয়নের হাওড় রক্ষাবাধঁ কাজ পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা