নবীগঞ্জে ৩বার ভূমিকম্প অনুভূত।। শতশত বাড়িঘরে ফাটল।। গ্যাস ফিল্ড এলাকায় কয়েক হাজার মানুষের বিক্ষোভ

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা: নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকার ইনাতগঞ্জ,দিঘলবাক,বড় ভাখৈর পূর্ব, পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রানীগঞ্জ,আশারকান্দি ইউনিয়ন, ওসমানী নগর উপজেলার সাদিপুর ইউনিয়নসহ বিবিয়ানা গ্যাস ফিল্ডের প্রায় দেড়’শ বর্গ কিলোমিটার এলাকা জোরে ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পে এলাকার মানুষের শতশত বাড়ি- ঘর ও শিক্ষা প্রতিষ্টানে ফাটল দেখা দিয়েছে। তিন বারই  ভূমিকম্প প্রায় ৩/৪ সেকেন্ড স্থায়ী ছিল।

গতকাল শনিবার সকাল ৯টা ২৩,রাত ৮ টা ৭ ও ৯টা ৫১ মিনিটে ভূমিকম্প হয়েছে।
ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের আব্দুল মালিক জানান,সকাল বেলা হটাৎ করে ঘর কেঁপে উঠে। এতে বাড়ির বয়োবৃদ্ধ শিশুসহ আমরা আতংকগ্রস্থ হয়ে পড়ি। রাতে দুইবার ভূমিকম্প অনুভূত হওয়ায় শিশু বৃদ্ধসহ অনেক মানুষ দিগ্বিদিক ছুটাছুটি করতে গিয়ে আহত হয়েছেন।
ইনাতগঞ্জ বাজারের ব্যবসায়ী নুর আলম জানান,ব্যবসা প্রতিষ্টানে বসা অবস্থায় ছিলাম। হঠাৎ দোকান কেঁপে উঠে। এর খন্টাখানেক পর আবার ভূস্থল কেঁপে উঠে।
ইনাতগঞ্জ ইছবপুর গ্রামের ব্যবসায়ী দেবাশীষ ঘোপ জানান,রাত ৮টার দিকে টেবিলের উপর দাড়িয়ে ইলেক্ট্রিকের কাজ করছিলাম। হঠাৎ টেবিলসহ ঘর কেঁপে উঠে। অল্পের জন্য বিদুৎতের শক থেকে রক্ষা পাই।
ইনাতগঞ্জ এলাকার আহমদ আলী জানান,আমরা অন্যান্য উপজেলায় খবর নিয়েছি কোথায়ও ভূমিকম্প হয়নি। আমি নিশ্চিত শেভরন থেকে ভমপিং করে মানবসৃষ্ট ভূকম্পন সৃষ্টি করা হচ্ছে।
একদিনে ৩বার ভূমিকম্প হওয়ায় ইনাতগঞ্জ ও দীঘলবাক এলাকার হাজার হাজার মানুষ রাত সাড়ে ৯ টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় বিক্ষোভ করেন।
খবর পেয়ে উত্তেজিত জনতার উদেশ্যে মোবাইল ফোনে ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি বলেন,মন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। এটা কি কারনে হচ্ছে তদন্ত করে দেখা হবে। কেউ আইন হাতে তোলে নিবেন না বিষয়টি আমি দেখবো। পরে বিক্ষোকারীরা বাড়ী চলে যান
বিবিয়ানা গ্যাস ফিল্ডের কমিনিউকেশন ম্যনেজার শেখ জাহিদুর রহমান জানান,ভূমিকম্পন বিবিয়ানা গ্যাস ফিল্ডের ড্রিলিং এর কারনে হচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা