????????????????????????????????????

নোয়াখালীতে নারী ও শিশু ধর্ষণ ও যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ

নবীন,নোয়াখালী প্রতিনিধি- :নোয়াখালী জেলা শহরের প্রেস ক্লাবের সামনে দেশব্যাপি অব্যাহত ধর্ষণ, ধর্ষণ পরবর্তী হত্যা ও যৌন অত্যাচারসহ নারীর বিরুদ্ধে সহিংসতা ও নির্যাতন বন্ধের দাবিতে বুধবার বিকালে এক প্রতিবাদি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নোয়াখালী নারী অধিকার জোট, বেসরকারী উন্নয়ন সংস্থা এনআরডিএস, মানুষের জন্য ফাউন্ডেশন, স্থানীয় উন্নয়ন সংস্থা, গণমাধ্যম প্রতিনিধি, মানবাধিকার কর্মী, আইনজীবি, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, যুব প্রতিনিধি, শিক্ষার্থী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
মানববন্ধন শেষে সমাবেশে বক্তাগণ সাম্প্রতিক সময়ে নোয়াখালীর সুবর্ণচরসহ দেশব্যাপি নারী নির্যাতনের ঘটনা তুলে ধরে বক্তব্য প্রদান করেন। নির্যাতনের পিছনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তারা এ ধরনের মানবতা বিবর্জিত সহিংস আচরণ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য দায়িত্বশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন, নোয়াখালী নারী অধিকার জোট সভাপতি লায়লা পারভীন, বেসরকারি উন্নয়ন সংস্থা প্রান এর নির্বাহী পরিচালক নুরুল আলম মাসুদ, এনআরডিএস এর অর্থ ও প্রশাসনিক প্রধান অমল অধিকারী ও প্রকল্প ব্যবস্থাপক দিপ্তী নাথ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা