নোয়াখালীতে ৭’শ বয়স্ক ও বিধবা ভাতা বিতরন

নবীন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে জেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ৪০০শত বয়স্ক ও ৩০০শত বিধবা ভাতার বই বিতরন করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম।

চাটখিল ও সোনাইমুড়ি উপজেলায় পর্যায়ক্রমে ১৬শত দুস্থ, অসহায় বয়স্ক ও বিধবার মাঝে এ ভাতার বই বিতরন করা হবে। আজ ১ম পর্যায় চাটখিল উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭০০ বয়স্ক ও বিধবার মাঝে ভাতা প্রদান হয়। ২য় পর্যায় সোনাইমুড়ি উপজেলায় ৯০০ বয়স্ক ও বিধবার মাঝে ভাতা বিতরন করা হবে।

এ বয়স্ক ও বিধবা ভাতা বাংলাদেশে ১ম প্রচলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চাটখিল ও সোনাইমুড়ি উপজেলায় ১৬শত বয়স্ক ও বিধবার ভাতার অতিরিক্ত বিশেষ কোটা মাননীয় মন্ত্রী ও সচিব বরাবর আবেদন করে বরাদ্দ আনেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম।

চাটখিল পৌরসভার সাবেক মেয়র নাছির উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্ত্বে এবং উপজেলা আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক মনির হোসেন কচির স ালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন, চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী। জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগ এর যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান শিপন, আওযামীলীগ জাতীয় কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাকির হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগ এর সদস্য মনির হোসেন, চাটখিল বিআরডিবির চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক বিল্লাল চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক আহসান হাবীব সমীর, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি শামীমা আক্তার মেরী।

চাটখিল উপজেলায় ৪০০শত জন বয়স্ক ও ৩০০শত জন বিধবার হাতে ভাতার বই তুলে দেয়া হয়। আজ প্রত্যেকে ২০১৯-২০২০ অর্থ বছরের একসাথে ৬০০০ টাকা এবং প্রতিমাসে ৫০০শত টাকা করে এ ভাতা পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা