নোয়াখালীর বেগমগঞ্জে যৌতুকের জন্য গৃহবধুকে হত্যা , পালিয়েছে স্বামী

নবীন,নোয়াখালী প্রতিনিধি: বাপের বাড়ি থেকে যৌতুক আনতে অপারগতা প্রকাশ করায় নোয়াখালীর বেগমগঞ্জে ২ সন্তানের জননী রুমি আক্তার (২৫) নামের এক গৃহবধুকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। বুধবার বিকালে স্বামীর বাড়িতে এ হত্যা কান্ডের ঘটনা ঘটে। নিহত গৃহবধু বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর গ্রামের মহিনের স্ত্রী। এ ঘটনার পর স্বামী পলাতক রয়েছে। এ হত্যাকান্ডের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
জানা যায়, নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের নবাবগঞ্জ গ্রামের আলী আহমদের মেয়ে রুমি আক্তারের সঙ্গে পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড নরোত্তমপুর গ্রামের মুক্তিযোদ্ধা কালা মিয়ার ছেলে মহিনের ৮ বছর পূর্বে বিয়ে হয়। তাদের সংসারে দুটি শিশু সন্তান রয়েছে। বিয়ের পর থেকে মহিন রুমিকে বাবার বাড়ি থেকে যৌতুক আনতে চাপ দেয়। নিহত রুমির স্বজন শরীফ জানান, যৌতুকের জন্য মহিন প্রায়ই রুমিকে মারধর করত। এ নিয়ে দীর্ঘদিন যাবৎ তাদের সংসারে পারিবারিক অশান্তি চলছিল। ওই ঘটনার জের ধরে বুধবার বিকালে মহিন তার স্ত্রী রুমিকে মারধর শেষে শ্বাসরোধ করে হত্যা করে লাশ বিছানার উপর রেখে পালিয়ে যায়। খবর পেয়ে নিহত গৃহবধুর পরিবার সোনাইমুড়ী থেকে নরোত্তমপুর ছুটে আসেন। এ সময় নরোত্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল যান। নিহত গৃহবধুর পিতা আলী আহমদের দাবী তার মেয়ে রুমিকে যৌতুকের জন্য তার স্বামী হত্যা করেছে। তিনি তার মেয়ে হত্যাকারীর ফাঁসি দাবী করেছেন।
নরোত্তমপুর ইউপি চেয়ারম্যার মোঃ হারুনুর রশিদ বাচ্চু জানান, হত্যাকান্ডের সংবাদ শুনে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, নিহত গৃহবধুর বাবার দাবী তার মেয়েকে যৌতুকের জন্য হত্যা করা হয়েছে। আর শ্বশুড় বাড়ির লোকজনের দাবী রুমি আত্মহত্যা করেছে। বাকিটা পুলিশি তদন্তে বেরিয়ে আসবে।
বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে। এ ঘটনায় নিহতের বাবার পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে পুলিশ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা