বুয়েটে আবরার হত্যায় নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি::বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবীতে নোয়াখালী টাউন হল মোড়ে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে পুলিশ বাধা দেয়। এ সময় তাদের ধাওয়া করে লাঠিচার্জ করার চেষ্টা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।
পরে সাধারণ শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে পুনরায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। প্রায় আধা ঘন্টাব্যপী ওই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ও বিচার দাবীতে নানা স্লোগান দেন। এ সময় একাধিক শিক্ষার্থী বক্তব্য রাখেন, তারা আবরার হত্যায় জড়িতদের গ্রেপ্তার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিত করার দাবী জানান।

শিক্ষার্থীরা জানান, তারা মাত্র টাউন হল মোড়ে দাঁড়াচ্ছিল। শান্তিপূর্ণভাবে তারা কর্মসূচি পালন করতে চেয়েছে। কিন্তু সুধারাম থানার ওসির নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ করে এবং ধাওয়া করে ওই স্থান থেকে তাড়িয়ে দেয়। এরপর পুলিশ বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয়। পরে তারা বাধা উপেক্ষা করে প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করে।

মানববন্ধনে পুলিশি বাধার বিষয়ে সুধারাম থানার ওসি নবীর হোসেন জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কর্মসূচি ঠিক নয় বিধায় তাদের বাধা দেয়া হয়েছে, তাছাড়া মানববন্ধনে বি এন পি জামায়াতের লোকজন ও ঢুকেপড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা