নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন

নোয়াখালী প্রতিনিধি:চতুর্থ ধাপে স্থগিত হওয়া নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। ১৪ অক্টোবর নির্বাচনকে সামনে রেখে ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন প্রার্থীরা। আর যোগ্য প্রার্থী বেছে নেয়ার পাশাপাশি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চান ভোটাররা। এদিকে, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নোয়াখালীর ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় ইতোমধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চ কবিরহাট উপজেলা পরিষদ এর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নির্বাচনের মাত্র দু’দিন আগে স্থগিত করে নির্বাচন কমিশন। স্থগিত হওয়া কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৩ জন ভাইস-চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্র্থীর মধ্যে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকায়, একটি নিরুত্তাপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু সংঘাত ও সহিংসতার আশঙ্কাও রয়েছে। তবে যতই আশঙ্কা থাকুক না কেন, এর মধ্যে ও সৎ ও যোগ্য প্রার্থীকে বেছে নিতে একটি অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন চান সাধারণ ভোটাররা।

নৌকা প্রতীকের আওয়ামী লীগের চেয়ারম্যান পদে কামরুন নাহার শিউলি ও আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আলাবক্স তাহের টিুট। স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে তেমন দেখা না গেলেও আওয়ামী লীগের প্রার্থী বিভিন্ন স্থানে বিরামহীনভাবে গণসংযোগ ও পথসভা করে ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন।

নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিস। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য চার প্লাটুন বিজিবি, ছয় প্লাটুন র‌্যাবের পাশাপাশি পুলিশ ও আনসার সদস্য, তিন জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবেন।

এ নির্বাচনে ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১লক্ষ ৪৬ হাজার ২৩১ জন ভোটার ৬১ টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা