বার্মিংহামে পবিত্র আশুরা উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল

বার্মিংহাম প্রতিনিধিঃ যুক্তরাজ্যের বার্মিংহামের লজেলস উইলস্ট্রিট ঐতিহ্যবাহি বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মসজিদের উদ্যোগে গত ২৯ আগস্ট শনিবার বাদ জোহর পবিত্র আশুরা ও শোহাদায়ে কারবালা উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মাসজিদের ম্যানেজমেন্ট কমিটির প্রেসিডেন্ট আলহাজ আব্দুল গফুর এবং পরিচালনা করেন বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী।
মাহফিলে বিপুল সংখ্যক মুসল্লিয়ানে কেরামের উপস্থিতিতে পরিপূর্ণ স্বাস্থবিধি মেনে ও নিরাপদ দূরত্ব বজায় রেখে আশুরা ও শোহাদায়ে কারবালার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেন্টার এন্ড জামে মাসজিদের ম্যানেজমেন্ট কমিটির ভাইস প্রেসিডেন্ট হাজী হারুন মিয়া, সেক্রেটারি আলহাজ আজির উদ্দিন আবদাল, ক্যাশিয়ার হাজী তারা মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, কারবালায় ইমাম হোসাইন (আঃ)এর আত্মত্যাগের চেতনায় উদ্ধিপ্ত আশুরার সংষ্কৃতি চর্চা না থাকলে ইসলামবিরোধিদের প্রতিহত করার মত কোন শক্তিশালী বাহিনী কখনোই তৈরী হত না। তাই ইসালামের দুশমন মুনফিকরা সবসময় চাইতো মুসলমানরা যেন কারবালার ঘটনা ভুলে যায় । যারা ভুলে যায়নি তারাই মাথা উঁচু করে বেঁচে আছে, কাপুরুষরা নয়।
পরিশেষে, বিশ্ববাসীকে মহামারী করোনা থেকে রক্ষা করার জন্য মহান আল্লাহর নিকট বিশেষ মুনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা