লন্ডনের হাসপাতালে বৃষ্টির পানি: চিকিৎসাসেবা ব্যহত

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: প্রবল বৃষ্টিপাতের কারণে লন্ডনের অধিকাংশ এলাকায় বন্যার সৃষ্টি হয়েছে। এতে বিভিন্ন রাস্তা তলিয়ে যাওয়াসহ দুটি হাসপাতালেও পানি ঢুকেছে। গতকাল রবিবার ২৬ জুলাই থেকে সেখানে বৃষ্টিপাত শুরু হয়।

গত ২৪ ঘণ্টায় লন্ডনে ভারী পূর্ব লন্ডনের হুইপস ক্রস ও নিউহ্যাম হাসপাতালে পানি ঢুকেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ।

হুইপস ক্রস ও নিউহ্যাম হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের প্রতিষ্ঠানে ভর্তি থাকা রোগীদের ইতোমধ্যে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আর নতুন যে রোগীরা আসছেন তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।

নিউহ্যাম হাসপাতালের টুইটারে জানানো হয়,হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি হতে আসা রোগীদের প্রাকৃতিক দুর্যোগের কারণে হাসপাতালের স্বাস্থ্যসেবা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রোগীদের অন্যান্য হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। পরিস্থিতি ঠিক না হলে চিকিৎসা দেওয়া সম্ভব হবে না বলেও তাঁরা জানান। উদ্ভুত পরিস্থিতির জন্য হাসপাতাল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেন।

প্রায় একই টুইট করে ক্ষমা চেয়েছে ইস্ট লন্ডনস হুইপস ক্রস হাসপাতালও। শহরের ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার থেকে আজ সোমবার পর্যন্ত লন্ডনের বিভিন্ন এলাকা থেকে সহায়তা চেয়ে এক হাজারের বেশি ফোন কল এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা